English

22 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

চলন্ত বাসে অচেতন চালক, ৬৬ জনের জীবন বাঁচালো স্কুলছাত্র

- Advertisements -

স্কুলবাসে বাড়ি ফিরছিল শিক্ষার্থীরা। কিন্তু বাস চালাতে চালাতে মাঝ রাস্তায় আচমকাই জ্ঞান হারান চালক। বিষয়টি লক্ষ্য করে বাসের সামনের দিকের আসনে বসে থাকা সপ্তম শ্রেণির ছাত্র ডিলন রিভস। বাসটি যখন রাস্তা থেকে বেরিয়ে যাচ্ছিল, ঠিক সে সময়েই স্টিয়ারিং ধরে রিভস। তারপর বাসের ইঞ্জিন বন্ধ করে দেয় সে।

Advertisements

বুধবার (২৬ এপ্রিল) যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে এ ঘটনা ঘটে। চালকের জ্ঞান হারানোর বিষয়টি জানতে পেরেই কান্নাকাটি শুরু করে দেয় শিক্ষার্থীরা। কিন্তু পুলিশ জানায়, বাসের সবাই আতঙ্কিত হয়ে পড়লেও নিজেকে স্থির রেখেছিল রিভস। তারপর সে ছুটে গিয়ে বাসের স্টিয়ারিং ধরে ও ব্রেকে পা দিয়ে বাসটিকে থামায়। তারপর ইঞ্জিন বন্ধ করে দেয়।

Advertisements

একপর্যায়ে রিভসই ৯১১ নম্বরে ফোন করে বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থলে এসে বাসচালককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। বাসের ভেতরে ৬৬ জন শিক্ষার্থী ছিল বলে জানা যায়।

স্থানীয় পুলিশ কর্মকর্তা রবার্ট লিভারনয়েস বলেন, বাস চালানোর সময় অসুস্থ বোধ করেন চালক। তিনি তৎক্ষণাৎ পরিবহণ সংস্থাকে বিষয়টি জানান। তারপরই জ্ঞান হারিয়ে ফেলেন।

লিভরনয়েস আরও বলেন, সপ্তম শ্রেণির ওই ছাত্র তাৎক্ষণিকভাবে স্টিয়ারিং ধরার সিদ্ধান্ত না নিলে বড় দুর্ঘটনা ঘটে যেতে পারতো। এদিকে, রিভসের এ সাহসী কাণ্ডে প্রশংসায় ভেসেছে তার গোটা স্কুল ও এলাকাবাসী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন