English

30 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

চলমান যুদ্ধে রাশিয়া নাৎসিদের মতো পরাজিত হবে, মন্তব্য জেলেনস্কির

- Advertisements -

জার্মান নাৎসিরা দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় যেভাবে পরাজিত হয়েছিল, চলমান যুদ্ধে রুশ বাহিনী ঠিক সেভাবেই পরাজিত হবে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সোমবার রাত্রীকালীন এক ভিডিও ভাষণে এই মন্তব্য করেছেন।

Advertisements

দ্বিতীয় বিশ্বযুদ্ধে ‘নাৎসি বাহিনীর’ বিরুদ্ধে ইউরোপের বিজয় দিবস স্মরণে জেলেনস্কি ভিডিও বার্তায় বলেন, ‘আধুনিক রাশিয়ার ফিরিয়ে আনা সব পুরোনো অশুভ কর্মকাণ্ড নাৎসিবাদের মতোই পরাজিত হবে।’

জেলেনস্কি আরও বলেন, ঠিক ওই সময় আমরা যেভাবে সম্মিলিতভাবে অশুভকে ধ্বংস করেছি, এখন সেই একই অশুভকে একসঙ্গে মিলে ধ্বংস করছি।

রাশিয়া-ইউক্রেনসহ ইউরোপের অনেক দেশ প্রতিবছর ৯ মে বিজয় দিবস উদযাপন করে। দ্বিতীয় বিশ্বযুদ্ধে সোভিয়েত বাহিনীর কাছে নাৎসি জার্মানির পরাজয়ের স্মরণে দিবসটি উদযাপন করা হয়। এদিন সরকারি ছুটি থাকে। এবার এই দিবসের আগে ইউক্রেনজুড়ে ব্যাপক ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া।

Advertisements

এদিকে দ্বিতীয় বিশ্বযুদ্ধে ‘নাৎসি বাহিনীর বিরুদ্ধে রাশিয়ার বিজয় দিবস’ এর বক্তব্যে পুতিন ইউক্রেনের জেলেনস্কি সরকারকে ফের নাৎসিদের সঙ্গে তুলনা করেছেন। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ইউক্রেন পশ্চিমা দেশগুলোর কাছে জিম্মি হয়ে আছে।

মস্কোর রেড স্কয়ারে বিজয় দিবসের কুচকাওয়াজে মঙ্গলবার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ‘বিশ্ব একটি টার্নিং পয়েন্টে অবস্থান করছে।’ তিনি দাবি করেন, রাশিয়ার বিরুদ্ধে ‘যুদ্ধ’ শুরু করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন