English

31 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

টিকটক ডাক্তারের লাইসেন্স বাতিল!

- Advertisements -
Advertisements

টিকটকে বিখ্যাত হয়ে উঠেছেন যুক্তরাষ্ট্রের ওহাইও রাজ্যের প্লাস্টিক সার্জন ডা. রোক্সি। সম্প্রতি তিনি অপারেশনের সরাসরি সম্প্রচার করেন। এর মধ্য দিয়ে রোগিদের ক্ষতি করা হচ্ছে- এই মর্মে বুধবার তার মেডিকেল লাইন্সে স্থায়ীভাবে বাতিল করেছে স্টেট মেডিকেল বোর্ড। ডা. রোক্সির পুরো নাম ডা. ক্যাথারিন রোক্সানে গ্রাউ ওরফে ডা. রোক্সি। মেডিকেল বোর্ডের অভিযোগ, তিনি রোগির মানসম্পন্ন যত্ন নিতে ব্যর্থ হয়েছেন টিকটক ডকুমেন্ট করতে গিয়ে। এর আগে ২০২২ সালের নভেম্বরে তার লাইসেন্স সাময়িক স্থগিত করে বোর্ড। কিন্তু বুধবার যে সিদ্ধান্ত নিয়েছে তারা, তাতে তিনি ওহাইওতে আর কখনো প্রাকটিস করতে পারবেন না। এ খবর দিয়েছে অনলাইন নিউ ইয়র্ক পোস্ট।

Advertisements

বোর্ড সদস্যরা বলেছেন, প্রকৃতপক্ষে রোগির দিকে মনোযোগ দেয়ার চেয়ে ডা. রোক্সি বেশি মনোযোগ দিয়েছিলেন সামাজিক মিডিয়ার দিকে। এতে জীবন পাল্টে দেয়ার মতো বড় ভুল হতে পারে। তার ভিডিওতে দেখা যায়, সরাসরি ক্যামেরার দিকে তাকিয়ে কথা বলছেন ডা. রোক্সি।

সরাসরি অপারেশন দেখানোর সময় তিনি তার অনুসারীদের প্রশ্নের জবাব দিচ্ছিলেন। অথচ টেবিলে অপারেশনের রোগি। মেডিকেল বোর্ডের নোটিশে বলা হয়েছে, কমপক্ষে ৮ লাখ অনুসারী আছেন ডা. রোক্সির। তিনি যখন একজন রোগির কসমেটিক সার্জারি করছিলেন, তখন তার বিষয়ে গুরুতর যত্ন নিতে হয়। কিন্তু তিনি ওই রোগির অপারেশন করতে গিয়ে তার ক্ষুদ্রান্ত্র ছিদ্র করে ফেলেন। ওই রোগির পেতে এর ফলে ব্যাকটেরিয়াল সংক্রমণ দেখা দেয়। তার রক্তে প্রচুর পরিমাণে টক্সিন দেয়ার ফলে ব্রেন ঠিকমতো কাজ করছে না। এ জন্য তার লাইসেন্স বাতিল করা হয়েছে।
বোর্ডের সদস্যরা বলেছেন, ডা. রোক্সির অবহেলার ফলে জটিলতায় ভোগার রিপোর্ট করেছেন আরও দু’জন রোগি। ব্রাজিলের একজন রোগি তার নিতম্বদেশে অপারেশন করিয়েছেন। কিন্তু এর ফলে তাকে বেশ কয়েকবার পেটে অপারেশন করতে হয়েছে। কারণ, তিনি পেটের মারাত্মক পীড়ায় ভুগছিলেন।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন