English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

টুইটারের নতুন সিইও কে এই নারী?

- Advertisements -

মাইক্রোব্লগিং সাইট টুইটারে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে একজন নারীকে নিয়োগ দিয়েছেন সংস্থাটির মালিক মার্কিন ধনকুবের ইলন মাস্ক। তার নাম লিন্ডা ইয়াকারিনো। আগামী ৬ সপ্তাহের মধ্যে তিনি এই দায়িত্ব গ্রহণ করবেন বলে জানিয়েছেন ইলন মাস্ক।

Advertisements

জানা গেছে, তথ্যপ্রযুক্তি এবং প্রচার মাধ্যমের বাজারে লিন্ডা ইয়াকারিনো খুব পরিচিত নাম। এনবিসি ইউভার্সাল নামের একটি প্রতিষ্ঠানে তিনি ২০ বছর ধরে কাজ করছেন। তার হাতেই টুইটারের দায়িত্ব দিচ্ছেন ইলন মাস্ক।

মার্কিন সংবাদমাধ্যম ও বিনোদন ইন্ডাস্ট্রির অন্যতম জায়ান্ট প্রতিষ্ঠান এনবিসি ইউনিভার্সাল। গত কয়েকদিন ধরেই মার্কিন বিভিন্ন সংবাদমাধ্যমে গুঞ্জন ছিল, নতুন চাকরি খুঁজছেন প্রতিষ্ঠানটির বিজ্ঞাপন শাখার প্রধান ও অন্যতম শীর্ষ কর্মকর্তা লিন্ডা ইয়াকারিনো। তারপর স্থানীয় সময় শুক্রবার সকালে এনবিসি ইউনিভার্সাল এক ঘোষণায় জানায়, কোম্পানির চাকরি থেকে অব্যাহতি নিয়েছেন লিন্ডা। এই ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই প্রথম টুইটটি করেছিলেন মাস্ক।

লিন্ডা ইয়াকারিনো টুইটারের শীর্ষ নির্বাহীর পদে এলে প্রতিষ্ঠানটির গতিপথ ‘১৮০ ডিগ্রি ঘুরে যাবে’ বলে মনে করছেন যুক্তরাষ্ট্রের বিজ্ঞাপন শিল্পের সঙ্গে সংশ্লিষ্টরা। যুক্তরাষ্ট্রভিত্তিক মার্কেটিং কনসালটেন্সি প্রতিষ্ঠান এজেএল অ্যাডভাইজরির শীর্ষ নির্বাহী লউ প্যাসক্যালিস দীর্ঘদিন বিভিন্ন মার্কিন বিজ্ঞাপন কোম্পানির শীর্ষ পদে কাজ করেছেন।

Advertisements

এর আগে গত বছরের অক্টোবরে বড় অংকের বিনিময়ে টুইটার কিনে নেন ইলন মাস্ক। এরপরেই প্রায় ৭৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করেন।

বিবিসিকে এই প্রসঙ্গে মাস্ক কিছুদিন আগে বলেন, টুইটারের যা তহবিল ছিল, তাতে টেনেটুনে মাত্র চার মাস চলতে পারত প্রতিষ্ঠানটি। কর্মী ছাঁটাই করে অন্তত ৩০০ কোটি ডলার সাশ্রয় হয়েছে। তবে আগের থেকে ভাল পরিস্থিতিতে রয়েছে টুইটার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন