English

28 C
Dhaka
রবিবার, মে ২৯, ২০২২
- Advertisement -

‘ড্রোন হামলা’য় আবুধাবিতে তিনজন নিহত

- Advertisements -

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) রাজধানী আবুধাবিতে আজ সোমবার সন্দেহভাজন ড্রোন হামলায় বিস্ফোরণ ও আগুনে তিনজন নিহত হয়েছে। দেশটির কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। উল্লেখ্য, ইয়েমেনের হুতি বিদ্রোহীরা ইউএইতে সামরিক অভিযানের ঘোষণা দিয়েছিল।

Advertisements

উড়ন্ত বস্তুর আঘাতে আবুধাবি বিমানবন্দরে একটি নির্মাণকাজের এলাকায় আগুন লেগে যায়। একই সময়ে বৃহৎ তেল কম্পানি এডিএনওসির (আবুধাবি ন্যাশনাল অয়েল কম্পানি) তেল মজুদের স্থাপনার কাছে তিনটি পেট্রল ট্যাংকে বিস্ফোরণ ঘটে। ওই বিস্ফোরণে দুজন ভারতীয় ও একজন পাকিস্তানি নিহত হয়। পুলিশ বলেছে, উভয় স্থানে ‘ছোট উড়ন্ত বস্তুর’ নমুনা পাওয়া গেছে যা প্রমাণ করে যে, সেখানে হামলার ঘটনা ঘটেছে।

ইয়েমেনের ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা এ হামলার দায় স্বীকার করেনি। তবে হুতিদের সামরিক মুখপাত্র ইয়েমেনের সরকারপন্থী জোটের অংশীদার সংযুক্ত আরব আমিরাতে একটি ‘সামরিক অভিযান’ চালানোর কথা বলেছিলেন। সংযুক্ত আরব আমিরাতের মিত্র সৌদি আরবের ওপর হুতিদের আক্রমণের প্রধান ধরন হলো ড্রোন হামলা। সৌদি আরবের নেতৃত্বাধীন সুন্নি মতাদর্শী জোট ইয়েমেন সরকারের পক্ষে শিয়া আদর্শের হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে হামলা চালিয়ে আসছে।

Advertisements

হুতি বিদ্রোহীরা এর আগে সংযুক্ত আরব আমিরাতের দুই জাঁকজমকপূর্ণ শহর রাজধানী আবুধাবি ও বাণিজ্যিক কেন্দ্র দুবাইকে লক্ষ্য করে হামলার হুমকি দিয়েছিল।

সংযুক্ত আরব আমিরাত ২০১৯ সালে হুতিদের বিরুদ্ধে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটে যোগ দেয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন