English

27 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

তীব্র ঝড় বৃষ্টি, বিধ্বস্ত কানাডার ব্রিটিশ কলম্বিয়া রাজ্য: ১ জনের মৃত্যু

- Advertisements -
Advertisements
Advertisements

তীব্র ঝড় বৃষ্টি বিধ্বস্ত কানাডার ব্রিটিশ কলম্বিয়া রাজ্য । ভূমিধসে পুরোপুরি স্থবির হয়ে পড়েছে কানাডার এই পশ্চিম প্রান্তের জনজীবন। অচল হয়ে পড়েছে সড়ক ও রেল যোগাযোগ ব্যবস্থা, ধ্বংস হয়ে গিয়েছে রাস্তাঘাট ও ঘরবাড়ি।  এখন পর্যন্ত ১ জন নারীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে আর নিখোঁজ রয়েছে দুজন।
প্রচণ্ড ঝড়ে হাজার হাজার মানুষ তাদের ঘর ছেড়েছে। ‍রয়েল কানাডিয়ান মাউন্টেড পুলিশ জানায়, ওই নারীর মরদেহ ভ্যাঙ্কুভার থেকে ২৫০ কিলোমিটার দূরে লিলুয়েট নামক জায়গা থেকে উদ্ধার করা হয়েছে। সড়কের মাটি ধসে তার মৃত্যু হয়েছে।
পুলিশ বলছে, ভূমিধসে কি পরিমাণ গাড়ি মাটির নিচে তলিয়ে গেছে তা এখনো নির্ধারণ করতে পারেনি উদ্ধারকর্মীরা। প্রত্যক্ষদর্শী মোটরচালক ক্যাথি রেনি সিবিসি নিউজকে বলেছেন, ‘আমি দেখলাম সবকিছু ভেসে যাচ্ছে, আমার দেখা সবচেয়ে ভয়ংকর পরিস্থিতি ছিলো।’
প্রাদেশিক পরিবহণ মন্ত্রী রব ফ্লেমিং এক সংবাদ সম্মেলনে বলেছেন যে এটি “এক শতাব্দীর সবচেয়ে ভয়াবহ ঝড় ।”
সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ভ্যাঙ্কুভার শহর। প্রায় ১২০ মাইল উত্তর-পূর্বে মেরিটের সাত হাজার বাসিন্দাদের সোমবার তাদের বাড়ি ছেড়ে চলে নিরাপদস্থানে যাওয়ার নির্দেশ দেওয়া হয়।
এদিকে গত সোমবার বন্যাকবলিত ব্রিটিশ কলম্বিয়া রাজ্য থেকে হেলিকপ্টারযোগে আটকা পড়া অন্তত ৩০০ মানুষকে উদ্ধার করা হয়েছে।
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলছেন, তিনি পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। তিনি আরো বলেন, ‘আমরা যেকোনভাবে সাহায্য করার জন্য প্রস্তুত আছি। ’
এর আগে ব্রিটিশ কলম্বিয়ায় তীব্র তাপদাহে পাঁচ শতাধিক মানুষের মৃত্যু হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন