English

29 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

দুই দিনের সফরে পশ্চিমবঙ্গে নরেন্দ্র মোদী

- Advertisements -
Advertisements

ভারতের লোকসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে চলতি বছরের এপ্রিলে। সেই নির্বাচন সামনে রেখে পশ্চিমবঙ্গের সব রাজনৈতিক দল ময়দানে নেমে পড়েছে। এবার এর মধ্যেই দুই দিনের পশ্চিমবঙ্গ সফরে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার (১ মার্চ) থেকেই শুরু হচ্ছে তার সফর।

Advertisements

জানা গেছে, রাজনৈতিক কর্মসূচির পাশাপাশি একাধিক সরকারি প্রকল্প উদ্বোধন করবেন নরেন্দ্র মোদী। পশ্চিমবঙ্গের হুগলি জেলার আরামবাগ, নদীয়া জেলার কৃষ্ণনগরে সভা করার কথা রয়েছে তার।

এই জনসভার মধ্যে দিয়ে পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচনের প্রচার শুরু করে দেবে ভারতীয় জনতা পার্টি (বিজেপি), তা আর বলার অপেক্ষা রাখে না। তবে এই সভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কী বার্তা দেন, সেদিকে নজর রয়েছে সবার।

জানা গেছে, লোকসভা নির্বাচন কেন্দ্র করে সারাদেশে মোট ১৪টি জনসভা করার কথা আছে নরেন্দ্র মোদীর। তার মধ্যে শুক্রবার পশ্চিমবঙ্গের আরামবাগের জনসভা দিয়ে তা শুরু করবেন তিনি।

শুক্রবার দুপুর ২টা ৫০ মিনিটের দিকে ঝাড়খণ্ড থেকে হেলিকপ্টারে করে আরামবাগে আসবেন ভারতীয় প্রধানমন্ত্রী। সেখানে বিভিন্ন সরকারি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনের পর আরামবাগের কালিপুর মাঠে জনসভা করবেন মোদী। জনসভা শেষে বিকেল ৫টায় কলকাতায় পৌঁছাবেন তিনি।

এই সফরে কলকাতায় থাকবেন নরেন্দ্র মোদী। শুক্রবার রাত্রি যাপন করার কথা রয়েছে কলকাতার রাজভবনে। রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে বৈঠকও করবেন তিনি।

জানা গেছে, শনিবার (২ ফেব্রুয়ারি) কৃষ্ণনগর গভর্নমেন্ট কলেজ মাঠে জনসভা করবেন মোদী। সেখানে সরকারি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

কৃষ্ণনগরের সভা শেষ করে পানাগড় এয়ারপোর্টের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি ভারতীয় প্রধানমন্ত্রী। সেখান থেকে দুপুর ২টার দিকে তিনি যাবেন পশ্চিমবঙ্গের পার্শ্ববর্তী রাজ্য বিহারে।

রাজ্যে প্রধানমন্ত্রীর সফর নিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, একটু অপেক্ষা করুন ও তৈরি থাকুন। ঐতিহাসিক দৃশ্য দেখতে পাবেন। আরামবাগের সভায় অভূতপূর্ব দৃশ্য দেখবেন।

সুকান্ত মজুমদার আরও বলেন, গত লোকসভা নির্বাচনে অল্পের জন্য আরামবাগ আসনটি হাতছাড়া হয়ে গিয়েছিল। এবার লক্ষাধিক ভোটে জিতে এই কেন্দ্রটি নরেন্দ্র মোদীকে উপহার দেবো।

‘শুক্রবার আপনারা দেখবেন ম্যাজিক কাকে বলে। এর নাম নরেন্দ্র ম্যাজিক। শনিবার ২ মার্চ কৃষ্ণনগরের সভা শেষে প্রধানমন্ত্রী বিহারের উদ্দেশ্যে রওনা দেবেন। ৫ মার্চ তিনি আবার পশ্চিমবঙ্গে আসবেন। কলকাতায় রাত্রিযাপন করতে পারেন। ৬ মার্চ বারাসাতে জনসভা করার কথা রয়েছে তার।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন