English

39 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

দুবাইয়ে শীতের শুরুতেই ভারি বৃষ্টি

- Advertisements -

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের প্রধান বাণিজ্যিক কেন্দ্র দুবাইয়ে ভারি বৃষ্টিপাত হয়েছে। রোববার (২৫ ডিসেম্বর) এ বৃষ্টিপাতের ঘটনা ঘটে। দেশটির আবহাওয়া অধিদপ্তর বলছে, অন্যান্য অঞ্চলেও বৃষ্টি হওয়ার জোর সম্ভাবনা রয়েছে।

সোমবার (২৬ ডিসেম্বর) দেশটির ন্যাশনাল সেন্টার অব মেটোরোলজি (এনসিএম) বলে, আমিরাতের বিভিন্ন এলাকার আকাশে জলকণাবাহী মেঘের পরিমাণ বাড়বে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) পর্যন্ত দেশজুড়ে এমন আবহাওয়া বিরাজ থাকবে ও বুধবার (২৮ ডিসেম্বর) পর্যন্ত বিভিন্ন এলাকায় থেমে থেমে বর্ষণ অব্যাহত থাকবে।

এনসিএম আরও জানায়, উপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে ঝড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিরও জোর সম্ভাবনা আছে। এরই মধ্যে সোমবার ভোরে দুবাই ও আমিরাতের রাজধানী আবুধাবির আল ধাফরা ও ঘানতুত অঞ্চলে একদফা ভারি বৃষ্টি হয়েছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি কমলেও, এখনো মেঘলা আবহাওয়া বিরাজ করছে দেশটির অধিকাংশ অঞ্চলে। অতি বর্ষণের আশঙ্কায় এরই মধ্যে আমিরাতের পশ্চিমাঞ্চলে হলুদ সতর্ক সংকেত জারি করেছে সরকার।

আমিরাতে প্রায় সারা বছরই তাপমাত্রা ৪০ থেকে ৪৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকে। শীতের সময় তা অবশ্য ২৪ থেকে ২৮ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে। তবে সোমবারের বৃষ্টির প্রভাবে দেশজুড়ে তাপমাত্রা বেশ নেমে গেছে।

আবহাওয়া দপ্তরের তথ্য থেকে জানা যায়, সোমবার বৃষ্টির পর থেকে আমিরাতের বিভিন্ন অঞ্চলের তাপমাত্রা ১৫ থেকে ২০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে।

এর আগে চলতি বছরের নভম্বেরে মধ্যপ্রাচ্যের আরেক দেশ সৌদি আরবে ভারি বৃষ্টি ও বন্যা দেখা দেয়। তাতে দুজনের প্রাণ হারানোর খবর পাওয়া যায়।

শীতের শুরুতে সৌদি আরবসহ ম্যধপ্রাচ্যের কয়েকটি দেশে ঝড়-বৃষ্টি হওয়ার খবর পাওয়া যায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন