English

37 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

নেতার আত্মীয়ের ফ্ল্যাট থেকে ৫৫ কোটি টাকা উদ্ধার

- Advertisements -

ভারতের কর্ণাটকের এক কংগ্রেস নেতার আত্মীয়ের বাড়ি থেকে কোটি কোটি টাকার বান্ডিল উদ্ধার করেছে দেশটির আয়কর দপ্তর।ভারতীয় সংবাদবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, উদ্ধারকৃত অর্থের পরিমাণ বাংলাদেশি মুদ্রায় ৫৫ কোটি টাকার বেশি।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, গতকাল শুক্রবার বেঙ্গালুরুতে আরটি নগরের আত্মনন্দ কলোনিতে কংগ্রেস নেতার আত্মীয়র বাড়িতে হানা দেয় আয়কর বিভাগের কর্মকর্তারা। এরপরেই এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়। এ ঘটনায় ইতিমধ্যে ওই অঞ্চলে রাজনৈতিক পাড়ায় উত্তেজনা শুরু হয়েছে।

Advertisements

রাজ্যের বিরোধীরা দাবি করেছেন, ৫ রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনে এই টাকা খরচ করে কংগ্রেসের ভোট কেনার পরিকল্পনা ছিল।

দেশটির আয়কর বিভাগের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, কংগ্রেসের সাবেক কাউন্সিলর অখণ্ড শ্রীনিবাস মূর্তির আত্মীয়ের বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়। ওই ফ্ল্যাটে একটি বিছানার নিচে এত টাকা মজুত রাখা হয়েছিল। প্রশ্ন উঠেছে, কোথায় থেকে এত পরিমাণ টাকা এলো? এ নিয়ে তদন্ত করছেন কর্মকর্তারা।

Advertisements

জানা যায়, ওই কংগ্রেস নেতার অভিযুক্ত আত্মীয় একজন ঠিকাদার। ২৩টি বাক্সে ৫০০ টাকার নোট গচ্ছিত রাখা হয়েছিল।

দেশটির ক্ষমতাসীন বিজেপির অভিযোগ, কংগ্রেস তেলেঙ্গানায় আসন্ন নির্বাচনের জন্য এই টাকা রেখেছিল। বিজেপি নেতা এবং সাবেক ডেপুটি মুখ্যমন্ত্রী অশ্বথ নারায়ণ বলেছেন, ‘আসন্ন নির্বাচনের জন্য তেলেঙ্গানায় এই টাকা পাঠানোর পরিকল্পনা ছিল কংগ্রেসের। কংগ্রেস সরকার কর্ণাটককে অন্যান্য রাজ্যের নির্বাচনের জন্য এভাবেই টাকা লুকিয়ে রাখছে। আরও অনেক পরিমাণ টাকা উদ্ধার করা বাকি আছে। ’

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। শুক্রবার তিনি বলেন, ‘কোনও রাজ্যই অন্য রাজ্যের কাছে টাকা চাইবে না এবং আমরা আমাদের টাকা অন্য রাজ্যকে দেব না। বিজেপি অহেতুক দৃষ্টি আকর্ষণের জন্য ভিত্তিহীন অভিযোগ করছে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন