English

34 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

‘পতনের দ্বারপ্রান্তে ইসরায়েল’

- Advertisements -

ইসরায়েলের বিচার বিভাগকে দুর্বল করা সংক্রান্ত নেতানিয়াহুর মন্ত্রিসভার পরিকল্পনার বিরুদ্ধে দেশটিতে গণবিক্ষোভ ও প্রতিবাদ ক্রমেই জোরদার হচ্ছে। পার্স টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

Advertisements

প্রতিবেদনে বলা হয়েছে, আন্দোলনের নেতারা আগামী সোমবার আবার ব্যাপক প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছেন। তাদের জারি করা এক বিবৃতিতে নেতানিয়াহুর ওই পরিকল্পনাকে দেশের সশস্ত্র বাহিনী ও অর্থনীতির জন্য ধ্বংসাত্মক এবং সমাজের জনগণের মধ্যে গভীর ফাটল ধরানোর পদক্ষেপ হিসেবে উল্লেখ করা হয়েছে। সেইসঙ্গে জনগণকে সোমবার রাস্তায় নেমে আসার আহ্বান জানানো হয়েছে।

বিবৃতিতে আন্দোলনের নেতৃবৃন্দ দেশটির পেশাজীবী নানা সংগঠন ও শ্রমিক সংগঠনগুলোকেও সাধারণ ধর্মঘটে যোগ দিয়ে প্রতিবাদ আন্দোলনে একাত্ম হওয়ার আহ্বান জানিয়েছেন। সেইসঙ্গে বিবৃতিতে আরও বলা হয়েছে, নেতানিয়াহু ও তার মন্ত্রিসভা ইসরায়েলকে পতনের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে।

Advertisements

ইসরায়েলের চিকিৎসকদের ইউনিয়ন নেতানিয়াহুর বিচারবিভাগীয় সংস্কার পরিকল্পনার প্রতিবাদে সাধারণ ধর্মঘট শুরু করার হুমকি দিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ইসরায়েলের বিচার বিভাগ সংক্রান্ত আইনগুলোতে বড় রকমের পরিবর্তনের উদ্যোগ নেওয়ার পর থেকেই চলছে এ বিক্ষোভ।

উগ্র ডানপন্থীদের সমর্থন নিয়ে ষষ্ঠ বারের মতো ইসরায়েলের নির্বাচনে জিতে প্রধানমন্ত্রী হওয়া নেতানিয়াহু বিচার বিভাগের এমন কিছু সংস্কার করার পরিকল্পনা করেছেন যা তার বিরোধীরা বলছেন এতে দেশটির সুপ্রিম কোর্ট দুর্বল হয়ে পড়বে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন