English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

পবিত্র কোরআন হিফজ করায় গাজায় ১৮৮ শিক্ষার্থীকে সম্মাননা

- Advertisements -
Advertisements

পবিত্র কোরআন হিফজ সম্পন্ন করায় গাজার ১৮৮ ছেলে ও মেয়েকে সম্মাননা দেওয়া হয়েছে। গত রবিবার (৩০ অক্টোবর) ইমাম ইউসুফ আল-কারদাভি হাফেজ দলকে সম্মাননা দিতে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে গাজার আওকাফ অধিদপ্তর। সমাজসেবামূলক সংস্থা আল-বারাকাহর তত্ত্বাবধানে গাজার ইসলামিক ইউনিভার্সিটি সেন্টারে বর্ণাঢ্য এ আয়োজন সম্পন্ন হয়।

Advertisements

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওকাফ মন্ত্রণালয়ের সেক্রেটারি ড. আবদুল হাদি আল-আগা, দারুল কোরআন ওয়াস সুন্নাহ সংস্থার প্রধান ড. আবদুর রহমান আল-জামাল, গাজা অঞ্চলের সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ওয়াকফ ও ধর্মমন্ত্রণালয়ের প্রতিনিধিসহ মাদরাসার দায়িত্বশীল ব্যক্তিরা।

অনুষ্ঠান হলে হাফেজ শিক্ষার্থীরা ফিলিস্তিনের বিখ্যাত কুফিয়াহ পরে উপস্থিত হন।
ড. আবদুল হাদি আল-আগা বলেন, ‘আমরা নিজেদের ভবিষ্যতকে পবিত্র কোরআন ও সুন্নাহ অনুসারে গড়তে চাই। হাফেজদের এ সম্মাননা আমাদেরকে সুন্দর ভবিষ্যত গড়ার প্রেরণা যোগায়। তারাই আমাদের স্বাধীন আল-কুদস উপহার দেবে। এবার হাফেজ শিক্ষার্থীদের দলের নাম সদ্যপ্রয়াত ইমাম ইউসুফ আল-কারজাভি রাখা হয়েছে। তিনিও মাত্র ১০ বছর বয়সে কোরআন হিফজ করেছিলেন। ইনশাআল্লাহ, কোরআন হিফজের যাত্রা অব্যাহত থাকবে।
গাজার আওকাফ অধিদপ্তরের পরিচালক মুহাম্মদ আবু সাআদাহ বলেন, বাবা-মা, হিফজ শিক্ষার্থী ও শিক্ষকদের দীর্ঘ প্রচেষ্টার পর ছেলে-মেয়েরা পবিত্র কোরআন হিফজ সম্পন্ন করেছেন। গাজার আওকাফ ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। পবিত্র কোরআন হিফজ শিক্ষা প্রসারে কাজ করছেন তারা।

তিনি আরো জানান, আওকাফের তত্ত্বাবধানে গাজা অঞ্চলে ২৮৫টি মসজিদ রয়েছে। এসব মসজিদের মধ্যে চালুর রয়েছে ১৮৮টি হিফজ শিক্ষা কেন্দ্র। সেখানে সার্বক্ষণিক তত্ত্বাবধান করছেন ১৪৩ শিক্ষক ও শিক্ষিকা। গাজা অঞ্চলে আওকাফ অধিভূক্ত হিফজ শিক্ষা কেন্দ্রে পড়ছে প্রায় দুই হাজার ৭৯০ শিক্ষার্থী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন