English

29 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তি, ভারতীয় দূতাবাসকর্মী গ্রেপ্তার

- Advertisements -

পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে রাশিয়ায় অবস্থিত ভারতীয় দূতাবাসের এক কর্মীকে গ্রেপ্তার করেছে উত্তর প্রদেশ অ্যান্টি টেরোরিজম স্কোয়াড (এটিএস)। আজ রবিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

Advertisements

প্রতিবেদনে বলা হয়, গ্রেপ্তারকৃত ওই ব্যক্তির নাম সতেন্দ্র সিওয়াল। তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাল্টি টাস্কিং স্টাফ (এমটিএস) হিসাবে কর্মরত ছিলেন। ২০২১ সাল থেকে তিনি মস্কোর ভারতীয় দূতাবাসে কাজ করতেন। দূতাবাসে কাজ করার আড়ালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় সেনাবাহিনীর গোপন তথ্য পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-কে পাঠাতেন বলে অভিযোগ উঠেছে।

এটিএসের কর্মকর্তারা বলছেন, মস্কোতে অবস্থিত ভারতীয় দূতাবাসে ইন্ডিয়া-বেসড সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট (আইবিএসএ) পদে নিযুক্ত ছিলেন সতেন্দ্র। পাকিস্তানি গুপ্তচর সংস্থার হ্যান্ডলারদের সঙ্গে যোগাযোগ ছিল তার।

Advertisements

এনডিটিভি জানায়, উত্তরপ্রদেশের ওয়াহাপুরের শাহমহিউদ্দিনপুর গ্রামের বাসিন্দা সতেন্দ্র। গোপন সূত্রে এটিএসের কাছে খবর আসে, পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তি করছেন তিনি। দীর্ঘদিন ধরে নজরদারি চালানোর পরই জিজ্ঞাসাবাদের জন্য তাকে মিরাটে ডেকে পাঠানো হয়। প্রথমে অভিযোগ অস্বীকার করলেও, পরে চাপ দিতেই গুপ্তচরবৃত্তির কথা স্বীকার করেন সতেন্দ্র। তার কাছ থেকে দুটি ফোন, আধার কার্ড ও নগদ অর্থ উদ্ধার করা হয়েছে।

তিনি ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ভারতীয় সামরিক স্থাপনাগুলোর কৌশলগত কার্যকলাপ সম্পর্কিত গুরুত্বপূর্ণ নানা তথ্য আইএসআই হ্যান্ডলারদের কাছে তুলে দিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন