English

26 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
- Advertisement -

পাকিস্তানে ফিরছেন না নওয়াজ?

- Advertisements -

লন্ডনের এক গোপন চুক্তির অংশ হিসেবে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)-এর প্রধান নওয়াজ শরিফ আর দেশে ফিরবেন না। গতকাল শুক্রবার এমন দাবি করেছেন দেশটির সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী মুসলিম লীগের প্রধান শেখ রশিদ আহমেদ।

পিএমএল-এন-এর নেতারা নির্দিষ্ট তারিখ উল্লেখ না করেই দাবি করছিলেন, নওয়াজ শরিফ খুব জলদি পাকিস্তান ফিরবেন। তাঁদের কথার পরিপ্রেক্ষিতেই এই দাবি করলেন রশিদ আহমেদ।

দুর্নীতির দায়ে ২০১৭ সালে প্রধানমন্ত্রীর পদ ছাড়তে হয় নওয়াজ শরিফকে। তিনি জনপ্রতিনিধিত্ব করার যোগ্য নন বলেও রায় দেন আদালত। এ ছাড়া তাঁকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ২০১৯ সালে জামিন নিয়ে চিকিত্সার জন্য লন্ডন যান নওয়াজ শরিফ। তার পর থেকে সেখানেই অবস্থান করছেন।

বর্তমান সরকারকে ‘চোরের দল’ আখ্যা দিয়ে রশিদ আহমেদ বলেন, ভারতে মুসলমানদের বাড়িঘর ধ্বংস করা হচ্ছে। আর সরকার এ নিয়ে ব্যবসা খুলতে চাইছে। জ্বালানি ও বিদ্যুত্ সংকট মোকাবেলায় সরকারের নেওয়া সিদ্ধান্তের কড়া সমালোচনাও করেন তিনি।

সর্বশেষ ক্ষমতা থেকে বিদায় নেওয়া পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ প্রধানকে ‘একমাত্র জনপ্রিয় নেতা’ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ‘একমাত্র ইমরান খানই মানুষের মন ও হৃদয় ছুঁতে পেরেছেন। ’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন