English

31 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

পুতিনের সমালোচক পপ তারকা ডিমা নোভার মৃত্যু

- Advertisements -
রাশিয়ার পপ তারকা ডিমা নোভা।  তার চেয়েও বেশি পরিচিত রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের তীক্ষ্ণ সমালোচক হিসাবে। রাশিয়ায় যুদ্ধবিরোধী বিক্ষোভে তার একটি গান তুমুল জনপ্রিয়তা পায়। জনপ্রিয় এই গায়ক ,বরফে জমে যাওয়া ভলগা নদী পার হতে গিয়ে তুলিয়ে যান নদীত। পরে তাকে মৃত অবস্থায় উদ্ধার করা হয।

ডিমা নোভার বয়স হয়েছিল ৩৪ বছর। ‘ক্রিম সোডা’ নামের ব্যান্ডদলের প্রতিষ্ঠাতা তিনি। এই ব্যান্ডদলের  গান ‘অ্যাকোয়া ডিস্কো’ এতটাই জনপ্রিয়তা পায় যে, মস্কোয় ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন বিরোধী বিক্ষোভে জনগন ‘অ্যাকোয়া ডিস্কো’ গানটি গাইতো প্রতিনিয়ত। গানটি পরে ওই যুদ্ধবিরোধী আন্দোলনের নামই হয়ে যায় ‘অ্যাকোয়া ডিস্কো পার্টি’।

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন ১৩০ কোটি ডলার ব্যয়ে নিজের জন্য একটি প্রাসাদ বানিয়েছিলেন। ডিমা তা নিয়ে একটি ব্যাঙ্গাত্মক গান তৈরি করেন। যে গানে তীব্র আপত্তি জানায় ক্রেমলিন। কিন্তু ডিমাকে আটকানো যায়নি।  এ কারণে একাধিক বার হুমকিও পেয়েছিলেন তিনি।

ঠান্ডায় জমে যাওয়া ভোলগা নদী হেঁটে হেঁটে পার হচ্ছিলেন তিনি। সঙ্গে ছিল তার ভাই ও দুই বন্ধু। আচমকাই পায়ের তলার জমে থাকা বরফ ভেঙে পড়ে। এতে সবাই তলিয়ে যান। দুই জনকে উদ্ধার করা গেলেও মৃত্যু হয় রাশিয়ার পপ তারকা ডিমা নোভার।

২০১২ সালে ‘ক্রিম সোডা’ তৈরি করেন ডিমা। তিনি ‘ভোলগা’ নামে একটি গানও লেখেন। সেই গানের মূল কথাই ছিল ভোলগা নদীর একেবারে তলদেশে পৌঁছনোর কথা। কিন্তু  ঘটনাচক্রে সেই ভোলগা নদীতেই তলিয়ে যান তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন