English

35 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

ফের দক্ষিণ দমদমে ডেঙ্গুতে এক নারীর মৃত্যু

- Advertisements -

শারদীয় উৎসবের আগে কলকাতাসহ পশ্চিমবঙ্গজুড়ে ক্রমশ থাবা চওড়া করছে ডেঙ্গু। কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় প্রত্যেকদিনই নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে বহু মানুষ।

Advertisements

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তর থেকে ডেঙ্গু মোকাবিলায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হলেও কিছুতেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এই মশাবাহিত রোগের।

Advertisements

জানা গেছে, দক্ষিণ দমদম পৌরসভার ২০ নম্বর ওয়ার্ডের বাঙুর শ্যামাপ্রসাদ কলোনির বাসিন্দা শ্যামলী ব্যানার্জী (৫৮) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন।

শ্যামলী ব্যানার্জীর পরিবার সূত্রে জানা গেছে, শ্যামলী বেশ কিছুদিন ধরেই জ্বর, মাথা-ব্যথা ও শরীরের প্রচন্ড ব্যাথায় ভুগছিলেন। শ্যামলীর পরিবারের লোক স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে সেই চিকিৎসকের পরামর্শে তাকে বিধাননগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তার ডেঙ্গু পরীক্ষা করা হলে তার রিপোর্ট পজিটিভ আসে।

সঙ্গে সঙ্গে তাকে ডেঙ্গুর চিকিৎসা দেওয়া হয়। গত রোববার ১ অক্টোবর রাতে তার শারীরিক অবস্থার অবনতি হয়। সোমবার ২ অক্টোবর রাতে হাসপাতালেই শ্যামলীর মৃত্যু হয়।
এই ঘটনায় দক্ষিণ দমদম পৌরসভার এলাকার মানুষ আতঙ্কিত।

গত কয়েকদিন আগে পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী স্বাস্থ্য ভবনে স্মারকলিপি জমা দিতে গিয়ে বলেছিলেন, দক্ষিণ দমদম এলাকায় সব থেকে ভয়াবহ আকার ধারণ করেছে এই মশা বাহিত রোগ ডেঙ্গু। প্রত্যেক ঘরেই ডেঙ্গু আক্রান্তের রোগী।

দক্ষিণ দমদম পৌরসভার স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, প্রায় ৮ থেকে ৯ জনের মতো ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত পৌরসভা এলাকায় ডেঙ্গু আক্রান্তে মৃত্যু হয়েছে ৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন