English

37 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

ফের বিপাকে ট্রাম্প

- Advertisements -

আইনি ঝামেলা আরও বাড়ল সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। ২০২০ সালের নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যে হেরে যাওয়ায় ভোটের ফল পাল্টানোর চেষ্টার অভিযোগে তাকে অভিযুক্ত করা হয়েছে। আজ মঙ্গলবার বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পতিবেদনে বলা হয়েছে, রাজ্যটির ফালটন কাউন্টির গ্র্যান্ড জুরি গতকাল সোমবার ট্রাম্পসহ ১৯ জনের বিরুদ্ধে ৪১টি অভিযোগ আনেন। এর মাধ্যমে চলতি বছরে ট্রাম্প চতুর্থবারের মতো ফৌজদারি অভিযোগে অভিযুক্ত হলেন।

Advertisements

তবে ট্রাম্প তার বিরুদ্ধে আনা সব ধরনের অভিযোগ অস্বীকার করেছেন।

২০২১ সালের ফেব্রুয়ারিতে নির্বাচনের ফল পাল্টে দেওয়ার চেষ্টার অভিযোগ আনা হলে ফালটন কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ফ্যানি ট্রাম্প ও তার সহযোগীদের বিরুদ্ধে তদন্ত শুরু করেন। এরপরেই গতকাল সোমবার ট্রাম্পকে নতুন অভিযোগে অভিযুক্ত করা হলো।

Advertisements

তবে আইনি ঝামেলা দিনের পর দিন বাড়লেও আগামী ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য রিপাবলিকান প্রার্থীদের মধ্যে ট্রাম্পের জনপ্রিয়তা একটুও কমেনি।

রিপাবলিকানের মধ্যে অন্য সব মনোনয়নপ্রত্যাশীদের চেয়ে তিনি অনেক এগিয়ে। দেশটিতে ফৌজদারি মামলাগুলোতে অভিযুক্ত হওয়ার পর তার অবস্থান যেন আরও শক্তিশালী হয়েছে।

তবে এত কিছুর পরেও ট্রাম্পের নির্বাচনী প্রচারাভিযান থামেনি, বরং তাতে আরও গতিসঞ্চার হয়েছে। ৩১ জুলাই একাধিক জনমত জরিপের এক গড় থেকে দেখা যায়, ডোনাল্ড ট্রাম্প এসব জরিপে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিসের চেয়ে ৩৭ পয়েন্টের বড় ব্যবধানে এগিয়ে আছেন।

রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার জন্য ১৪ জন লড়াই করছেন। কিন্তু তাদের কারও পক্ষেই ৬ শতাংশ জনসমর্থনও নেই।এমনকি তাদের অর্ধেকেরও বেশি প্রার্থী ১ শতাংশ সমর্থনও পাননি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন