English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

বাচ্চাকে জিভ চুষতে বলার জন্য ক্ষমা চাইলেন দালাই লামা

- Advertisements -

গতকাল রবিবার একটি ভিডিও ভাইরাল হয়েছে ইন্টারনেটে, যেখানে তিব্বতি বৌদ্ধ ধর্মগুরু দালাই লামাকে দেখা যাচ্ছে, একটি ৬-৭ বছর বয়সের শিশুকে কাছে ডেকে তাঁর জিভ চুষে দিতে বলছেন। নিজের জিভ বের করে ছেলেটির জিভ স্পর্শ করতেও দেখা গেছে তাঁকে। এই ভিডিও ভাইরাল হওয়ার পর বিতর্কের ঝড় বয়ে গেছে বিশ্বজুড়ে। এরপরেই এ ঘটনার জন্য ক্ষমা চাইলেন নোবেল শান্তি পুরস্কার বিজয়ী ধর্মগুরু দালাই লামা।

Advertisements

দালাই লামার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি পোস্ট করে ঘটনার বিষয় ক্ষমাপ্রার্থনা করা হয়েছে আজ সোমবার সকাল ১১.৫৭ মিনিটে। পোস্টে লেখা হয়েছে, ‘একটি ভিডিও ক্লিপ সম্প্রতি ছড়িয়ে পড়েছে, যেখানে একটি শিশু দালাই লামাকে জিজ্ঞেস করে সে তাঁকে জড়িয়ে ধরতে পারে কিনা। দালাই লামা ছেলেটি, তার পরিবার, এবং বিশ্বজুড়ে তাঁর সমস্ত বন্ধুদের আঘাত দেওয়ার জন্য ক্ষমাপ্রার্থী। উনি অনেক সময়ই সকলের এবং ক্যামেরার সামনেই নিষ্পাপ মনে, মজার ছলে লোকজনকে জ্বালাতন করেন। এই ঘটনায় উনি অনুতপ্ত।’

Advertisements

ভাইরাল ভিডিওতে দেখা যায়, এক খুদে ভক্তের ঠোঁটে ঠোঁটে রেখে চুমু খাচ্ছেন দালাই লামা। তারপর তিনি শিশুটিকে জিজ্ঞেস করেন, ‘তুমি কি আমার জিভটা চুষে দেবে?’ এরপর জিভ বের করে মুখ এগিয়ে নিয়ে গিয়ে ছেলেটিকে স্পর্শ করতেও দেখা যায় দালাই লামাকে।

গতকাল রবিবার ভিডিওটি ছড়িয়ে পড়ার পরেই তিব্বতের এই বর্ষীয়ান ধর্মগুরুকে নিয়ে নিন্দার ঝড় ওঠে। কেউ কেউ বিষয়টিকে শিশুটির প্রতি যৌন নিগ্রহ বলে দাবি করেন। এসব বিতর্ক শেষ করতেই শেষমেশ ক্ষমা চাইলেন দালাই লামা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন