English

39 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বাদামে অ্যালার্জি থাকায় প্লেন থেকে নামিয়ে দেওয়া হলো ব্রিটিশ নারীকে

- Advertisements -

বাদামে অ্যালার্জি থাকায় আমেরিকান এয়ারলাইনস থেকে নামিয়ে দেওয়া হলো এক ব্রিটিশ নারীকে। অ্যালার্জির বিষয়টি ক্যাবিন ক্রু সদস্যদের জানানোর পর তাকে বলা হয় প্রথম শ্রেণির যাত্রীদের অবশ্যই বাদাম পরিবেশন করা হবে।

২৬ বছর বয়সী ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার সোফি ড্রেপারের গত বছরের ডিসেম্বরে লন্ডনের হিথ্রো থেকে নিউইয়র্কের জেএফকে বিমানবন্দরে যাওয়ার কথা ছিল। তবে ফ্লাইটে ওঠার সময় তার সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হয়।

ডারহাম ইউনিভার্সিটির পিএইচডি গবেষক ড্রেপার দাবি করেন, আমেরিকান এয়ারলাইন্সের কর্মীরা তাকে বলেন তারা বিজনেস ক্লাসে মিশ্র বাদাম পরিবেশন করতে চুক্তিগতভাবে বাধ্য।

এক টুইট বার্তায় ড্রেপার কোম্পানিটিকে খাদ্যে অ্যালার্জিযুক্ত লোকেদের জন্য বিপজ্জনক বিমান সংস্থা হিসেবে বর্ণনা করেছেন। পাশাপাশি তাদের হৃদয়হীন নীতির নিন্দা করেছেন।

জানা গেছে, ড্রেপার তার বয়ফ্রেন্ডের সঙ্গে ২০২১ সালের ডিসেম্বরে হিথ্রো থেকে ভ্রমণের সময় ফ্লাইট কর্মীদের বাদামে অ্যালার্জির কথা জানান। কারণ বাদামের ফলে তার শরীরের অবস্থা আরও খারাপ হতে পারে। তবে বাদাম নিষিদ্ধের ধারণা নিয়ে তার সঙ্গে উপহাস করা হয়।

ড্রেপার আরও দাবি করেন, কোনো আলোচনা ছাড়াই এক পর্যায়ে প্লেন থেকে তাদের লাগেজসহ নামিয়ে দেওয়া হয়। এসময় তিনি কান্নায় ভেঙে পড়েন। শারীরিক সমস্যার কারণেই এমন বৈষম্য করা হয় বলেও দাবি করেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন