English

31 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

ব্যাগ ভর্তি মশা নিয়ে হাসপাতালে হাজির তিনি!

- Advertisements -

বাড়িতে শুধু মশা আর মশা। কানের কাছে মশার শব্দ লেগেই আছে। এমন পরিস্থিতির মধ্যে ডেঙ্গুর আতঙ্ক যোগ হয়েছে। এতে বাধ্য হয়ে বাড়ির প্রায় দেড় শত মশা প্ল্যাস্টিক ব্যাগে ভরিয়েছেন এক ব্যক্তি। এ ঘটনা ভারতের পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমানে।

Advertisements

দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, পূর্ব বর্ধমানের মঙ্গলকোট থানার খুর্তুবা গ্রামের বাসিন্দা মনসুর আলি শেখ গতকাল বুধবার একটি প্লাস্টিক ব্যাগে মশা বন্দি করে মঙ্গলকোট ব্লক হাসপাতালে যান।

সেখানে পৌঁছালে চিকিৎসকরা মনসুরকে জিজ্ঞেস করেন, বলুন আপনার কী সমস্যা? মনসুর আলি শেখ-এর জবাব দেন, এখনও পর্যন্ত কিছু হয়নি স্যার। তবে আর কিছুদিন পরেই মনে হয় মারা যাবো। আপনারা এভাবে হাত গুটিয়ে বসে থাকলে হবে? তখন পর্যন্ত কিছু বুঝতে পারেননি কর্তব্যরত চিকিৎসক ডাঃ জুলফিকার আলি।

Advertisements

এরপরেই মনসুর আলি শেখ ব্যাগ থেকে বের করলেন একটি প্যাকেট। তিনি সেটি চিকিৎসকের সামনে তুলে ধরে বলতে শুরু করেন, এই দেখুন। এইরকম ডেঙ্গু মশায় গ্রাম ছেয়ে গেছে। চলাফেরা করার সময়েও মশা এসে ধরছে। ডেঙ্গু মশার সঙ্গে থাকলে আর কতদিন বাঁচতে পারব? আমার ওষুধ চাই না। মশা মারার ওষুধ কিছু দিন।

এরপর চিকিৎসক জুলফিকার আলি দেখেন, প্লাস্টিক ব্যাগে অনেক মশা। সেগুলোর মধ্যে বেশকয়েকটি জ্যান্ত মশাও রয়েছে। জুলফিকার আলি বলেন, এ আবহাওয়ার কারণে মশার উপদ্রব বেড়েছে একথা সত্য। আগে দেখেছি সাপে কাটলে সেই সাপ ধরে নিয়ে হাসপাতালে চিকিৎসা করাতে আসতে। এভাবে কাউকে মশা ধরে হাসপাতালে আসতে দেখেনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন