English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

ব্রিটিশ রাজাকে লক্ষ্য করে ডিম নিক্ষেপ, আটক ১

- Advertisements -

ব্রিটেনের নতুন রাজা চার্লস ও রানি ক্যামিলাকে লক্ষ্য করে ডিম ছুড়ে মারার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ইংল্যান্ডের ইয়র্কের স্থানীয় নেতারা যখন রাজা ও রানিকে স্বাগত জানাচ্ছিলেন তখনি তিনটি ডিম ছুড়ে রাজতান্ত্রিক শাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানান ঐ ব্যক্তি। তবে একটি ডিমও লক্ষ্যে পৌঁছায়নি। এ সময় রাজা-রানিকে দূরে সরিয়ে নেওয়া হয়।

এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। প্রায় চারজন পুলিশ কর্মী ডিম ছুড়ে মারা ওই ব্যক্তিকে আটকে রাখার সময় তিনি চিৎকার করে বলতে থাকেন, ‘এই দেশটি কৃতদাসদের রক্ত দিয়ে গড়া হয়েছে।’ চার্লস এবং ক্যামিলা ইয়র্কশায়ারে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন। রাজা হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই প্রথম এ ধরণের পরিস্থিতির সম্মুখীন হলেন রাজা চার্লস।

ব্রিটেনে রাজপরিবারকে নিয়ে সব সময় সমালোচনা রয়েছে। সম্প্রতি রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় বিপুল অর্থ ব্যয় নিয়েও সর্বত্র সমালোচনা হয়েছে। ব্রিটেনে যখন অর্থনৈতিক সমস্যা মারাত্মক হয়ে উঠেছে তখন জনগণের ট্যাক্সের টাকা ব্যবহার করে এ ধরণের অনুষ্ঠান আয়োজন করা উচিত হয়নি বলে অনেকেই মন্তব্য করেছেন। সূত্র : পার্সটুডে ও বিবিসি।।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন