English

34 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

ভারতীয়দের কাছে ক্ষমা চাইলেন মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট

- Advertisements -
Advertisements

মালদ্বীপের ‘ভারত বর্জন’ নীতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ। তিনি বলেন, ‘ভারতীয়রা মালদ্বীপকে বয়কট করার ডাক দিয়েছে। তাতে দেশের পর্যটনশিল্পে ব্যাপক প্রভাব পড়েছে। আমি এখন ভারতে রয়েছি। আমি খুবই চিন্তিত, উদ্বিগ্ন। আমি বলতে চাই, যা কিছু ঘটছে তাতে মালদ্বীপবাসী দুঃখিত।’ খবর এনডিটিভির।

জানা গেছে, বর্তমানে ভারতে অবস্থান করছেন নাশিদ। এরমধ্যেই গতকাল শুক্রবার তিনি মালদ্বীপের জনগণের পক্ষে ভারতের কাছে ক্ষমা চেয়ে এ বার্তা দেন। পর্যটন খাতের নেতিবাচক প্রভাব সম্পর্কে নাশিদ বলেন, ‘এটি মালদ্বীপকে অনেক প্রভাবিত করেছে। আমি এখন ভারতে আছি। আমি এটা নিয়ে খুব চিন্তিত। আমরা দুঃখিত এমনটা ঘটেছে। আমরা চাই ভারতীয় জনগণ মালদ্বীপে ঘুরতে আসুক। আমাদের আতিথেয়তায় কোন পরিবর্তন হবে না।’

Advertisements

একইসঙ্গে মালদ্বীপ ও চীনের সাম্প্রতিক প্রতিরক্ষা চুক্তির বিষয়ে নাশিদ এটিকে প্রতিরক্ষা চুক্তি নয় বরং সরঞ্জামের অধিগ্রহণ বলে প্রত্যাখ্যান করেছেন। উল্লেখ্য, গত বছরের নির্বাচনে মোহাম্মদ মুইজ্জু দ্বীপপুঞ্জটির ক্ষমতায় আসেন ‘ইন্ডিয়া আউট’ প্রচারণা চালিয়ে। তিনি চীনপন্থী হিসেবেই পরিচিত। ক্ষমতায় আসার পরপরই শুরু হয় তার নেতৃত্বে ‘ভারত বর্জন’ নীতির বাস্তবায়ন। তিনি মালদ্বীপ থেকে ভারতীয় সেনাদের প্রত্যাহার করার সময়সীমাও বেঁধে দেন। এরপরই শুরু হয় ভারত-মালদ্বীপের কূটনৈতিক টানাপোড়েন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন