English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

ভারতে ইউক্রেনীয় গায়িকার বিরুদ্ধে মামলা

- Advertisements -
Advertisements

ভারতে গিয়ে জাতীয় পতাকাকে নিয়ে অবমাননার অভিযোগে মামলা দায়ের হল বিখ্যাত ইউক্রেনীয় গায়িকা উমা শান্তির বিরুদ্ধে। রবিবার (১৩ আগস্ট) রাতে পুণের মুন্ধওয়ার একটি ক্লাবে কনসার্টে এসে ভারতের জাতীয় পতাকাকে অবমাননা করেন বিখ্যাত এই গায়িকা। সেই কনসার্টের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নেটিজেনদের সমালোচনার মুখে পড়েন উমা। এরপর পুণে পুলিশ তার বিরুদ্ধে এফআইআর দায়ের করে।

জানা গেছে, শান্তি পিপল ব্যান্ডের গায়িকা উমা শান্তি, কার্তিক মোর দ্বারা আয়োজিত এবং ফ্রিক-সুপার ক্লাব বার কিচেনে অনুষ্ঠিত প্রাক-স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে পারফর্ম করতে এসেই এমন অপমানজনক ঘটনা ঘটান। তবে শুধু উমা শান্তি নয়, ক্লাবের সংগঠক কার্তিক মোরেনের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে।

Advertisements

রবিবার (১৩ আগস্ট) কনসার্টে উমা শান্তিকে তার পারফরম্যান্সের সময় দুই হাতে দুটি ভারতীয় জাতীয় পতাকা নিয়ে অশ্লীল নাচতে দেখা যায় এবং এরপরে দর্শকদের ভিড়ের মধ্যে পতাকাগুলিকে ফেলে দেন। এই বিষয়টি সামনে আসতেই গায়িকাকে তুলোধনা করেছে সকলেই। বোঝাই যাচ্ছিল, তিনি ইচ্ছে করে ভারতীয় পতাকার অবমাননা করেছেন। ঘটনার এই ফুটেজটি ঝড়ের বেগে ভাইরাল হওয়া মাত্রই পুলিশ ঘটনাটির তদন্ত শুরু করেন। ভারতের জাতীয় পতাকার সঙ্গে এমন আচরণ, এবং পতাকাকে অসম্মান করার অভিযোগে গায়িকার বিরুদ্ধে আইনি পদক্ষেপের নেওয়া হয়।

পুনের একটি স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, মহারাষ্ট্র পুলিশ আইন, ধারা ১১০, এবং জাতীয় সম্মানের অবমাননা প্রতিরোধ আইন, ২ ধারার অধীনে গায়িকার অভিযোগ দায়ের করেছে। তবে এখনও পর্যন্ত, কাউকে গ্রেপ্তার করা হয়নি।

উল্লেখ্য, গত সপ্তাহে, ইউক্রেনীয় ব্যান্ড ‘শান্তি পিপল’ ভারত সফরে এসে অংশ বেঙ্গালুরু এবং ভোপাল উভয় জায়গাতেই কনসার্ট করেছে। এটি ছিল শান্তির ভারতে দ্বিতীয়বার পারফরম্যান্স, এর আগে ২০২২ সালের অক্টোবরে ভারতে পারফরম্যান্স করতে এসেছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন