English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

মধ্যবর্তী নির্বাচনের আগে মাঠে নামছেন বারাক ওবামা

- Advertisements -

মধ্যবর্তী নির্বাচনের আগে ডেমোক্র্যাটদের পক্ষে ক্যাম্পেইন করতে মাঠে নামার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক দুইবারের প্রেসিডেন্ট বারাক ওবামা।

দলের প্রার্থীদের পক্ষে প্রচারণা চালাতে এই মাসের শেষের দিকে জর্জিয়া ও মেশিগান অঙ্গরাজ্যে যাচ্ছেন তিনি। রোববার (১৬ অক্টোবর) এনবিসি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

Advertisements

বারাক ওবামার অফিস থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ২৮ অক্টোবর আটলান্টায় ও ২৯ অক্টোবর ডেট্রোয়েটে ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

বিবৃতিতে বলা হয়েছে, নভেম্বরে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে দলীয় প্রার্থীদের জয় নিশ্চিত করতে প্রচারণায় অংশ নিবেন ওবামা।

Advertisements

বারাকা ওবামা তার সফরে উইসকনসিনের একটি প্রোগ্রামেও অংশ নিবেন। সেখানে তিনি সিনেটের প্রার্থী ম্যান্ডেলা বার্নসের পক্ষে প্রচারণা চালাবেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের চার বছর মেয়াদের মাঝামাঝি সময়ে যেহেতু এই নির্বাচন হয়, তাই একে মধ্যবর্তী নির্বাচন বলা হয়।

মার্কিন সংবিধান ও সংসদীয় ব্যবস্থার গুরুত্বপূর্ণ অংশ মধ্যবর্তী নির্বাচন। ক্ষমতা ধরে রাখার পাশাপাশি কংগ্রেসে নিজেদের নিয়ন্ত্রণ ধরে রাখা ও জনপ্রিয়তা যাচাইয়ের অন্যতম মাধ্যম এই নির্বাচন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন