English

31 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

মাঝ আকাশে দরজা ভাঙা বোয়িং মডেলের কার্যক্রম বন্ধ

- Advertisements -
Advertisements

উড্ডয়নের পরই মাঝ আকাশে বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯ মডেলের একটি প্লেনের দরজা ভেঙে যায়। এরপর সফলভাবে প্লেনটি জরুরি অবতরণ করাতে সক্ষম হন পাইলট। সৌভাগ্যক্রমে বেঁচে যান যাত্রীসহ ক্রু সদস্যরা।

Advertisements

এঘটনার পরই আলস্কা এয়ারলাইনস তাদের বহরে থাকা সব ৭৩৭ ম্যাক্স ৯ মডেলের কার্যক্রম বন্ধ করে দিয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) সকালের দিকে আলাস্কা এয়ারলাইনস কর্তৃপক্ষ জানিয়েছে, পূর্ব সতর্কতার অংশ হিসেবে আমাদের বহরে থাকা এই মডেলের সব প্লেনের কার্যক্রম থামিয়ে দেওয়া হয়েছে।

এর আগে শুক্রবার (৫ জানুয়ারি) মাটি থেকে ১৬ হাজার ফুট ওপরে উড়ন্ত অবস্থায় দরজা খুলে পড়ে আলাস্কা এয়ারলাইনসের প্লেনটির। ফলে মৃত্যুর মুখে পড়তে বসেছিলেন প্লেনটির প্রায় দুইশ যাত্রী। তবে কপাল ভালো! বড় দুর্ঘটনা ছাড়াই নিরাপদে অবতরণ করতে সক্ষম হন তারা।

যাত্রীদের ধারণ করা ভিডিওতে দেখা যায়, প্লেনটির মাঝামাঝি থাকা দরজা পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে ঝড়ের মতো বাতাস ঢুকছে কেবিনের ভেতরে। যাত্রীরা সবাই মুখে অক্সিজেন মাস্ক পরে রয়েছেন।

আলাস্কা এয়ারলাইনস সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সের এক পোস্টে জানায়, পোর্টল্যান্ড থেকে অন্টারিওগামী এএস১২৮২ ফ্লাইটটি শুক্রবার সন্ধ্যায় উড্ডয়নের পরপরই একটি ঘটনার সম্মুখীন হয়। এসময় সেটিতে ১৭১ যাত্রী এবং ছয়জন ক্রু ছিলেন। তাদের নিয়ে প্লেনটি নিরাপদে পোর্টল্যান্ড আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে আসে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন