English

31 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

মেক্সিকোতে রিসোর্টে গুলি, ভয়ে হোটেলে আশ্রয় নিল মার্কিন পর্যটকরা

- Advertisements -
Advertisements
Advertisements

মেক্সিকোর কানকুন শহরের একটি রিসোর্টের বাইরে মাদক কারবারি দুটি চক্রের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় মাদকচক্রের দুই সদস্য নিহত এবং একজন আহত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে বলে সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে।
সিএনএন ওই প্রতিবেদনে আরো জানিয়েছে, এ সময় মার্কিন পর্যটকরা হোটেলে আশ্রয় নেন। বাইরে গোলাগুলির জন্য হোটেলের ভেতর আতঙ্ক ছড়িয়ে পড়ে।
মেক্সিকোর কুইন্তানা রো জানিয়েছে, এ ঘটনায় সন্দেহভাজন মাদককারবারীদের দুই সদস্য নিহত হয়েছে এবং একজন আহত হয়েছে। মাদক কারবারীদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষটি হয়েছে।
স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সৈকতে ১৫ জন অস্ত্রধারী ছিল। মেক্সিকো কর্তৃপক্ষ বলছে, কোনো পর্যটক গুরুতর আহত কিংবা অপহরণের শিকার হয়নি।
যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট বলছে, মেক্সিকোর পুয়ের্তো মোরলস এলাকার ওই হোটেলের ঘটনা আমরা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। কোনো মার্কিন নাগরিক আক্রান্ত হয়েছে কিনা তা সঠিকভাবে জানতে আমরা স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি।
মার্কিন কর্মকর্তারা বলছেন, আক্রান্ত ওই এলাকায় থাকা যারা নিরাপদ রয়েছেন, শিগগিরই স্বজনদের সঙ্গে যোগাযোগ করুন। তাদের ব্যাপারে যেন সোশ্যাল মিডিয়াতেও আপডেট দেন। ওই এলাকায় থাকা কারো যদি জরুরি সেবা দরকার হয়, স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে দয়া করে যোগাযোগ করুন।
গুলির শব্দ পেয়ে হোটেলের ভেতর পর্যটকদের ছোটাছুটির একটি ভিডিও টুইটারে পোস্ট করেছেন একজন পর্যটক। হোটেলে অবস্থানরত অবস্থায় একটি ভিডিও পোস্ট করেছেন অ্যান্ড্রু ক্রপ। তিনি বলেছেন, এরই মধ্যে মার্কিন দূতাবাসে ফোন দিয়েছেন এবং তার সঙ্গে তার স্বামীও রয়েছে।
তিনি আরো বলেছেন, বন্দুকধারী লোকজন সৈকতে আক্রমণ করেছে এবং গুলি চালানো শুরু করেছে। দয়া করে তথ্যটি ছড়িয়ে দিন এবং এই বিষয়ে সহায়তা পান। আমি জানি না যে, কী ঘটতে যাচ্ছে।
আরেক পর্যটক বলেছেন, হোটেলে অবস্থানরত পর্যটকরা বলছেন, তাদের ঘরগুলো আশ্রয়কেন্দ্র বানিয়ে তুলতে এবং দরজা বন্ধ করে দিতে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন