English

25 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

যুক্তরাষ্ট্রে টর্নেডোয় নিহতের সংখ্যা বেড়ে ২২

- Advertisements -
Advertisements

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য-পশ্চিমে শক্তিশালী টর্নেডো ও ঝড়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জনে। মার্কিন সম্প্রচারমাধ্যম এনবিসি নিউজের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

নিহতদের মধ্যে ৭ জনই দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ্য টেনেসির। রাজ্যটির জরুরি ব্যবস্থাপনা এজেন্সি নিহতের বিষয়টি নিশ্চিত করেছে। নিহতদের অধিকাংশই ম্যাকনাইরি কাউন্টির।

Advertisements

শনিবার টেনেসির ন্যাশভিলের ন্যাশনাল ওয়েদার সার্ভিস বলেছে, ওয়েন, লুইস, মার্শাল, রাদারফোর্ড, ক্যানন এবং ম্যাকন কাউন্টিসহ মধ্য টেনেসি কাউন্টিতে রাতারাতি একাধিক টর্নেডো আঘাত হানে। আমরা শিগগিরই সম্ভাব্য ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে জরিপ করব। তবে বিস্তৃত এলাকা ক্ষতিগ্রস্ত হওয়ায় বিষয়টি শেষ করতে আমাদের সময় লাগবে।’

টেনেসির বাইরে আরকানসাস অঙ্গরাজ্যেও টর্নেডোর আঘাতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। রাজ্যটির ক্রস এবং পোলাস্কি কাউন্টিতেই ওই পাঁচজন নিহত হয়েছেন বলে জানা গেছে। এর বাইরে ইলিনয়ের বোনি এবং ক্রফোর্ড কাউন্টিতে নিহত হয়েছে চারজন, ইন্ডিয়ানার সুলিভান কাউন্টিতে নিহত হয়েছেন তিনজন, মিসিসিপির পন্টোট্যাক কাউন্টিতে নিহত হয়েছেন এক, আলাবামার ম্যাডিসন কাউন্টিতে এক এবং টেনেসির টিপটন কাউন্টিতে নিহত হয়েছে আরও একজন।

আরকানসাসের উত্তর-পূর্বাঞ্চলীয় ক্রস কাউন্টির ওয়েন শহর চারজন লোক মারা গেছেন। ঝড়ের কারণে শহরটির ব্যাপক ক্ষতি হয়েছে বলে এক টুইটে জানিয়েছেন আরকানসাসের গভর্নর সারাহ হুকাবি স্যান্ডার্স।

কেন্দ্রীয় আরকানসাসেও শুক্রবারের ঝড়ে উল্লেখযোগ্য পরিমাণ ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্যান্ডার্স। আবহাওয়াবিদরা বলেছেন, একটি টর্নেডো নর্থ লিটল রকের ওপর দিয়ে বয়ে গেছে। এতে দালান ধসে কমপক্ষে তিনজন মারা গেছে এবং কয়েক ডজন আহত হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন