English

34 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি ছাত্র গুলিবিদ্ধ

- Advertisements -
উত্তর-পূর্ব মার্কিন যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ভার্মন্টে তিন ফিলিস্তিনি ছাত্রকে গুলি করা হয়েছে। স্থানীয় সময় শনিবার গুলিবিদ্ধ তিন ফিলিস্তিনি ছাত্রের পরিবার এই হামলাকে ঘৃণামূলক অপরাধ হিসেবে উল্লেখ করে, পুলিশকে তদন্ত করার আহ্বান জানিয়েছে। তাদের তিন জনের বয়সই ২০। সবাই হিংসাত্মক হামলার শিকার বলে ধারণা করা হচ্ছে।
শনিবার রাতে ভার্মন্টের বার্লিংটনে পারিবারিক নৈশভোজে যাওয়ার পথে তারা হামলার শিকার হন। বার্লিংটন পুলিশ জানিয়েছে, ইউনিভার্সিটি অফ ভার্মন্ট ক্যাম্পাসের কাছে হিশাম আওয়ারতানি, তাহসিন আহমেদ এবং কিন্নান আবদালহামিদকে গুলি করে দুর্বত্তরা। পুলিশ কর্মকর্তারা ঘটনাটি তদন্ত করছেন এবং সন্দেহভাজনকে খুঁজছে। সিবিএস নিউজ অনুসারে, সন্দেহভাজন ব্যক্তি পায়ে হেঁটে পালিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।
বার্লিংটনের পুলিশ প্রধান জন মুরা বলেছেন, দুইজনের অবস্থা স্থিতিশীল তবে তৃতীয়টি ব্যক্তি গুরুতর আহত হয়েছে। পরিবারের সদস্যদের মতে, আহত তিনজনই রামাল্লা ফ্রেন্ডস স্কুলে পড়ে। রয়টার্স ফিলিস্তিনি সমর্থক অলাভজনক সংস্থা মিডল ইস্ট আন্ডারস্ট্যান্ডিং-এর মাধ্যমে প্রকাশিত তিন ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করেছে। তারা বলেছেন, ‘আমরা আইন প্রয়োগকারী সংস্থাকে এটিকে ঘৃণামূলক অপরাধ হিসাবে বিবেচনাসহ একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত করার আহ্বান জানাই।
অপরাধীকে বিচারের আওতায় আনা না হওয়া পর্যন্ত আমরা স্বস্তিতে থাকব না।’
ভার্মন্টের সিনেটর এবং সাবেক ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী বার্নি স্যান্ডার্স সর্বশেষ সহিংসতার নিন্দা জানিয়েছেন। এক্স (সাবেক টুইটার)-এ স্যান্ডার্স বলেছেন, ‘বার্লিংটন এর ভার্মন্টে তিনজন তরুণ ফিলিস্তিনিকে গুলি করা একটি মর্মান্তিক এবং গভীর চিন্তার বিষয়। এখানে বা অন্য কোথাও এই ধরনের ঘৃণার কোনো স্থান নেই।’ যুক্তরাজ্যে ফিলিস্তিনি মিশনের প্রধান রাষ্ট্রদূত হুসাম জোমলট সোশ্যাল মিডিয়ায় তিনজনের একটি ছবি পোস্ট করেছেন এবং বলেছেন,‘ফিলিস্তিনিদের বিরুদ্ধে ঘৃণামূলক অপরাধ বন্ধ করতে হবে।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন