English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

যৌনতার মতো অপূর্ব জিনিস খুব কমই আছে, তথ্যচিত্রে পোপ

- Advertisements -
খ্রিস্টীয় ধর্মীয় সংস্কৃতিতে যৌনতাকে বরাবরই একটু তির্যকতার সঙ্গে দেখা হয়েছে। ঠিক পাপ বলে দাগিয়ে না দিলেও, তা যে মোটেই ভালো জিনিস নয়, এমন একটা বক্তব্য মোটামুটি বুঝিয়ে দেওয়া হয়। কিন্তু এই প্রেক্ষিতে পোপ ফ্রান্সিসের সাম্প্রতিক বক্তব্য রীতিমতো চোখে পড়ার মতো।

নিজের বক্তব্যে যৌনতার বিপুল স্তুতি করেছেন পোপ। যদিও যৌনতা নিয়ে আগেও প্রকাশ্যে আলোচনা করেছেন পোপ ফ্রান্সিস। এবারও করলেন এবং একটু গভীরে গিয়েই করলেন।

বুধবার ডিজনি প্রযোজনা সংস্থার  ‘দ্য পোপ আনসার্স’ নামে একটি তথ্যচিত্র মুক্তি পেয়েছে। এই তথ্যচিত্রে পোপ ফ্রান্সিসকে যৌনতা এবং গর্ভপাত প্রসঙ্গে আলোচনা করতে দেখা গেছে। গত বছর রোমে কয়েকজনের সঙ্গে এই আলোচনাটি করেছিলেন পোপ। সেই আলোচনারই কিছু অংশ এই তথ্যচিত্রে রাখা হয়েছে।

পোপের মতে, যৌনতার মতো অপূর্ব জিনিস খুব কমই আছে! পোপ বলেছেন, যৌনতা দারুণ বিষয়। মানবজীবনে কোনো অপূর্ব জিনিস যদি ভগবান দিয়ে থাকেন, তবে সেটা হলো যৌনতা। স্বমেহন নিয়েও মন্তব্য করেছেন পোপ।

বলেছেন, নিজেকে যৌনতার বৈভবের মাধ্যমে প্রকাশ করার মধ্যে একধরনের গৌরব রয়েছে। কিন্তু সেই পথ থেকে সরে এসে কেউ যদি এর বিপরীত ভাব প্রকাশ করে, তাহলে যৌনতার মাধুর্য ও বৈভবকে খাটো করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন