English

39 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

‘রুশদের হাতে জাপোরিঝিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের সম্পূর্ণ নিয়ন্ত্রণ’

- Advertisements -

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সেদেশের ন্যাশনাল গার্ড ইউক্রেনের জাপোরিঝিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের সম্পূর্ণ নিয়ন্ত্রণ হাতে নিয়েছে। গত সপ্তাহে রাশিয়ার সেনারা কয়েক ঘণ্টা ধরে গোলাবর্ষণের পর বিদ্যুৎ কেন্দ্রটি দখলে নেয়। গোলার আঘাতে তখন সেখানে আগুন ধরে গিয়েছিল।

Advertisements

জাপোরিঝিয়া ইউরোপের বৃহত্তম পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র।

আগুন ধরার পর এর নিরাপত্তা নিয়ে বিশ্বজুড়ে উদ্বেগ ছড়িয়ে পড়ে। তবে আন্তর্জাতিক পরমাণু সংস্থার বিশেষজ্ঞরা সেখানকার পরিস্থিতি স্বাভাবিক ছিল বলে মত দিয়েছেন।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ন্যাশনাল গার্ডের এক কর্মকর্তাকে উদ্ধৃত করে বলেছে, কেন্দ্রটির কর্মীরা ‘স্বাভাবিকভাবে’ কাজ করছেন। এটি রক্ষার দায়িত্বে থাকা ইউক্রেনের ন্যাশনাল গার্ডের সদস্যরা তাদের অস্ত্র হস্তান্তর করেছে এবং তাদের মুক্ত করে দেওয়া হয়েছে।

Advertisements

এর আগে ইউক্রেনের জ্বালানি মন্ত্রণালয়ের মুখপাত্র হারমান হালুশচেঙ্কো রাশিয়ার সেনাদের বিরুদ্ধে কেন্দ্রটির কর্মীদের নির্যাতনের অভিযোগ করে বলেছিলেন, তাদের জিম্মি করে রাখা হয়েছে। মুখপাত্র সতর্ক করে দিয়ে আরো বলেছিলেন, রাশিয়া কেন্দ্রটির ব্যবস্থাপনা নিয়ে মিথ্যা বিবৃতি দিতে বাধ্য করতে পারে। বিবৃতিটি প্রচারের উদ্দেশ্যে ব্যবহার করা হবে।

এনিয়ে রাশিয়া এবং ইউক্রেন- কারও দাবিই স্বাধীনভাবে যাচাই করা যায়নি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন