English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

রোমানিয়ায় করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ১০

- Advertisements -
Advertisements
Advertisements

রোমানিয়ায় একটি করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। এ সময় এক চিকিৎসকসহ আরও সাতজন গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। বিবিসি, আল-জাজিরাসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল শনিবার রোমানিয়ার পিয়াত্রা নিমট শহরের পাবলিক হাসপাতালের করোনাভাইরাস আক্রান্ত রোগীদের জন্য নির্ধারিত নিবিড় পরিচর্যা ওয়ার্ড থেকে আগুন ছড়িয়ে পড়ে। সেখানে মোট ১৬ জন করোনা রোগী ছিলেন। ঘটনার সময় দায়িত্বরত একজন চিকিৎসক আগুনে পোড়া রোগীদের বাঁচানোর চেষ্টা করছিলেন। তার শরীরের বেশির ভাগ অংশ পুড়ে গেছে।
করোনা হাসপাতালটির পরিচালক লুসিয়ান মিকু বলেন, দায়িত্বরত একজন চিকিৎসক আগুনে পোড়া রোগীদের বাঁচানোর চেষ্টা করছিলেন। তার শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে।
আগুন নিয়ন্ত্রণে কাজ করছে দমকল বাহিনী। এ ছাড়া বিপর্যয় মোকাবিলা বাহিনীও কাজ করছে। হাসপাতালের অন্য অংশ থেকে বাকি রোগীদের বের করে আনার চেষ্টা চলছে।
দেশটির স্বাস্থ্যমন্ত্রী নেলু তাতারু স্থানীয় গণমাধ্যমকে বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ড ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।
দীর্ঘদিন ধরে পিয়াত্রা নিমট আঞ্চলিক জরুরি হাসপাতালে অব্যবস্থাপনা চলছে। গত বছর বিষয়টি তদারকির জন্য সরকার কর্তৃক আটজন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়। রোগীদের যথাযথ চিকিৎসা দিতে না পারায় তিন সপ্তাহ আগেও হাসপাতালটির পরিচালক পদত্যাগ করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন