English

29 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

শিক্ষার্থীকে রগরগে বার্তা, ছবি, যৌনতার প্রস্তাব: ১৫ বছরের জন্য নিষেধাজ্ঞা

- Advertisements -
Advertisements

কানাডায় গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন মাত্র এমন শিক্ষার্থীদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের প্রস্তাব দিয়েছিলেন একটি হাইস্কুলের শিক্ষক। প্রথমে তিনি ওই শিক্ষার্থীদের সঙ্গে যৌন উত্তেজক বার্তা বিনিময় করেন। তারপর ছবি বিনিময় করেন। সর্বশেষ তাদেরকে শারীরিক সম্পর্ক স্থাপনের আমন্ত্রণ জানান। বিষয়টি ফাঁস হওয়ার পর ওই শিক্ষককে ১৫ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

Advertisements

এ সময়ের মধ্যে তিনি কোনো শিক্ষার্থীকে শিক্ষাদান করতে পারবেন না। এ খবর দিয়েছে অনলাইন ভ্যানকোভার সান। এতে বলা হয়, বৃটিশ কলম্বিয়ার (বিসি) নানাইমো লেডিস্মিথে অবস্থিত ওই স্কুল। কর্তৃপক্ষ ২০২১ সালের ২৬শে ফেব্রুয়ারি শিক্ষক নিল স্টেওয়ার্ট হোমসের অনৈতিক আচরণ সম্পর্কে বিসি কমিশনার ফর টিচার রেজুলেশনের কাছে অভিযোগ করে। তদন্ত করে জানা যায় ঘটনার সত্যতা।

মঙ্গলবার বিষয়টি অনলাইনে প্রকাশ করা হয়।
বলা হয়, গ্রাজুয়েশন করা এক ছাত্রীকে এমন প্রস্তাব দেয়া হয়েছিল। তার অনুমতি না থাকায় নাম প্রকাশ করা হয়নি। অভিযোগ প্রমাণিত হয় ২০১৪ সালের জুনে। ওই ছাত্রী হোমসের ক্লাসের ছিলেন না। তবে তিনি তাকে চিনতেন। কারণ হোমস ছিলেন ‘টিচার অন কল’।
চুক্তির অধীনে এসব তথ্য প্রকাশ হয়েছে। তাতে বলা হয়েছে, গ্রাজুয়েশন সম্পন্ন করার অল্প পরেই ফেসবুকে প্রথম ছাত্রীর সঙ্গে যোগাযোগ স্থাপন করেন হোমস। তারপর তিনি ম্যাসেঞ্জারে টেক্স ম্যাসেজ, পরে যৌনতা সম্পর্কিত ছবি পোস্ট করতে থাকেন। এক পর্যায়ে হোমস তার শ্রেণিকক্ষের একটি ছবি পাঠান। এর মধ্যে ইঙ্গিত দেন যে, সেখানেই তিনি শারীরিক সম্পর্ক স্থাপন করতে চান। কিন্তু শেষ রক্ষা হয়নি তার। তাকে শিক্ষক হিসেবে ১৫ বছরের নিষেধাজ্ঞা দিয়েছে কর্তৃপক্ষ।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন