English

39 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

সন্তান হারানো মায়ের অভিযোগে হেসে বিতর্কের মুখে বাইডেন

- Advertisements -
Advertisements
Advertisements

দুই সন্তান হারানো এক মায়ের প্রসঙ্গে কথা বলার সময় হেসে নতুন সমালোচনার জন্ম দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ২০২০ সালে ফেন্টানাইল ওভারডোজের কারণে দুই সন্তান হারান রেবেকা কিসলিং। বুধবার ‘হাউজ ডেমোক্রেটিক ককাস’ বাল্টিমোরে একটি সম্মেলন আয়োজন করে। সেখানেই সন্তান হারানো ওই মায়ের প্রসঙ্গে কথা বলেন বাইডেন। কিন্তু কিসলিং এর অভিজ্ঞতা শোনার সময় ‘মুখ টিপে হাসতে’ দেখা যায় বাইডেনকে। এ খবর দিয়েছে ফক্স নিউজ।

খবরে জানানো হয়, এর আগে মঙ্গলবার এক হাউস শুনানির সময় রিপ্রেজেন্টেটিভ মার্জোরি টেলর গ্রিন যুক্তরাষ্ট্রে অবৈধ ওষুধের প্রবাহ বন্ধ করতে ব্যর্থ হওয়ার জন্য সরকারকে দোষারোপ করেন। রেবেকা কিসলিং এর বক্তব্যের প্রেক্ষিতেই সরকারের বিরুদ্ধে এমন অভিযোগ তোলেন মার্জোরি টেলর। জানা গেছে, কিসলিং-এর দুই সন্তান সাধারণ ওষুধ মনে করে ফেন্টানাইল খেয়েছিলেন। আর এতেই তাদের মৃত্যু হয়।

মঙ্গলবার কিসলিং এর উদ্দেশ্যে মার্জোরি টেলর বলেন, এই সরকার আপনাকে ব্যর্থ করেছে, এই সরকার মার্কিন পরিবারগুলোকে ব্যর্থ করছে। আমাদের শিশু ও তরুণ প্রজন্মকে ব্যর্থ করছে।

তবে গ্রিনের এমন মন্তব্য এবং কিসলিং-এর সন্তান হারানোর কথা যখন বাইডেনকে বলা হয়, তখন তিনি হেসে ওঠেন। বাইডেন হাসতে হাসতে মার্জোরির উদ্দেশ্যে বলেন, তিনি আসলেই অসাধারণ! তিনি সম্প্রতি খুব সুনির্দিষ্টভাবে আমাকে দায়ী করছেন। মজার বিষয় হল যে, কিসলিং এর ছেলেরা যে ফেন্টানাইল নিয়েছিল তা ডনাল্ড ট্রাম্প প্রশাসনের সময় এসেছিল। এ সময়ও হাসছিলেন বাইডেন।

মার্কিন প্রেসিডেন্টের এমন প্রতিক্রিয়ার তীব্র সমালোচনা করেছেন রিপ্রেজেন্টেটিভ জিম ব্যাংকস। তিনি একে লজ্জ্বাজনক এবং বিব্রতকর বলে বর্ণনা করেছেন। কিসলিং অভিযোগ করেছেন, তার সন্তানের মৃত্যু কোনো ওভারডোজ নয়, এটি একটি হত্যাকাণ্ড। বাইডেনের এমন প্রতিক্রিয়ার তীব্র সমালোচনা দেখা গেছে সোশ্যাল মিডিয়াতেও। তিনি আসলেই দেশ চালানোর মতো সুস্থ আছেন কিনা সে প্রশ্নও তুলছেন অনেকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন