English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

সাংবাদিককে নগ্ন করে প্রহার, পাকিস্তানে ইন্টেলিজেন্স ব্যুরোর ৫ কর্মকর্তা সাময়িক বরখাস্ত

- Advertisements -

টিভি উপস্থাপক ইকরারুল হাসানকে আটক রেখে কয়েক ঘন্টা নির্যাতনের অভিযোগে পাকিস্তানের ইন্টেলিজেন্স ব্যুরো’র (আইবি) ৫ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ খবর দিয়ে অনলাইন ডন বলেছে, মঙ্গলবার টিভি উপস্থাপক ও সাংবাদিক সৈয়দ ইকরারুল হাসান অভিযোগ করেন যে, আইবির কর্মকর্তারা তাকে আটক রেখে করাচি অফিসে কয়েক ঘন্টা ধরে নির্যাতন করেছে। তাদের পদস্থ কর্মকর্তাদের দুর্নীতির অভিযোগ উন্মোচনের উদ্যোগ নেয়ার পর চরম মাত্রায় এই নির্যাতন চালানো হয়। সাংবাদিক ইকরারুলের রক্তাক্ত ছবি, ছেড়া পোশাকে হাসপাতালে চিকিৎসা নেয়ার দৃশ্য টুইটারে প্রকাশিত হওয়ার পর বিষয়টি নজরে আসে। পরে তার অনুসারী সাংবাদিক ওয়াসিম বাদামি হাসপাতাল সফর করে তার সঙ্গে একটি ভিডিও শেয়ার করেন। এ সময়ে আহত সাংবাদিকের শরীরে ব্যান্ডেজ বাঁধা ছিল। তার বাম হাত সিলিং থেকে ঝুলিয়ে দেয়া হয়েছিল।

Advertisements

ইকরারুল হাসান কাজ করেন এআরওয়াই নিউজ চ্যানেলে। বলেছেন, তিনি ও তার টিমের সদস্যদের নগ্ন করে ফেলা হয়েছিল।

এরপর চোখ বেঁধে ফেলা হয়। আইবির একজন ইন্সপেক্টরের দুর্নীতি উন্মোচিত করে দেয়ার কারণে তাদেরকে নির্যাতন করা হয়েছে। তিনি আরও অভিযোগ করেন, তাকে ও তার টিমের সদস্যদের নগ্ন করে ভিডিও ধারণ করেছেন আইবি কর্মকর্তারা।

Advertisements

ইকরারুল হাসান বলেন, আইবির একজন কর্মকর্তা এজেন্সির অফিসের গেটে ঘুষ আদায় করেন। তার বিষয়ে রিপোর্ট করার চেষ্টা করেছি আমরা। কিন্তু আইবির সিনিয়র কর্মকর্তা রিজওয়ান শাহ তার শেরে আজম টিম নিয়ে আমাদের ওপর আক্রমণ চালিয়ে প্রহার করা শুরু করেন। তিনি বলেন, আমাদেরকে বিদেশি কর্মী হিসেবে প্রহার করা হয়েছে। কমপক্ষে তিন ঘন্টা আমাকে ও আমার টিমের সদস্যদের জিম্মি রাখা হয়েছিল। আমার মাথায় ৮ থেকে ১০টি সেলাই দেয়া হয়েছে। তিনি বলেন, তার টিমের কয়েকজন সদস্যকে শরীরের স্পর্শকাতর অঙ্গে বৈদ্যুতিক শক দেয়া হয়েছে। আইবি অফিসারের বিষয়ে আমরা ভিডিও ধারণ করার চেষ্টা করছিলাম।

এই নির্যাতনের অভিযোগে আইবির ৫ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন