English

34 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

সাবেক রেডিও জকি হলেন বিধানসভার সর্বকনিষ্ঠ সদস্য

- Advertisements -
Advertisements
Advertisements

ভারতের মিজোরাম প্রদেশের বিধানসভার নির্বাচনে সর্বকনিষ্ঠ বিধায়ক হিসেবে সম্প্রতি নির্বাচিত হয়েছেন সাবেক রেডিও জকি বেরিল ভ্যানেইহসাঙ্গি।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, জোরাম পিপলস মুভমেন্ট (জেডপিএম) দলের ৩২ বছর বয়সী আইজল মিজোরামের দক্ষিণ-৩ আসন থেকে ১ হাজার ৪’শ ১৪ ভোটে জয়ী হয়েছেন। মিজোরাম বিধানসভায় নির্বাচিত ৩ জন নারী প্রার্থীর একজন বেরিল ভ্যানেইহসাঙ্গি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে বরিল ভ্যানেইহসাঙ্গির বেশ বড় অংকের অনুসরণকারী রয়েছে। ফলাফল ঘোষণার পরপরই সাবেক রেডিও জকি এবং টিভি উপস্থাপক ভ্যানেইহসাঙ্গি লিঙ্গ সমতা সম্পর্কে জোর দিয়ে কথা বলেছেন এবং নারীদের তাদের পছন্দকে গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, আমি কেবল নারীদের বলতে চাচ্ছি, আমাদের লিঙ্গ আমাদের এমন কিছু করতে বাধা দেয় না যা আমরা পছন্দ করি এবং অনুসরণ করতে চাই। এটি আমাদের এমন কিছু গ্রহণ করতে বাধা দেয় না যাতে আমরা আগ্রহী। নারীদের প্রতি আমার বার্তা তারা যেই সম্প্রদায় বা সামাজিক স্তরেরই হোক না কেন, যদি তারা কিছু গ্রহণ চায় তবে তাদের তা করতে হবে।

ভ্যানেইহসাঙ্গি শিলংয়ের নর্থ ইস্টার্ন হিল ইউনিভার্সিটি থেকে আর্টসে মাস্টার্স করেছেন। তিনি এর আগে আইজল মিউনিসিপ্যাল কর্পোরেশনের কর্পোরেটর ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন