English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

সুদানে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে গুলি, নিহত তিন

- Advertisements -

বেসামরিক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর এবং দেশকে গণতন্ত্রের পথে ফিরিয়ে দেওয়ার দাবিতে সামরিক অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল পুরো সুদান। সুদানে অভ্যুত্থানবিরোধী সেই বিক্ষোভে গতকাল স্থানীয় সময় শনিবার গুলি চালিয়েছে সেনাবাহিনী। এ ঘটনায় অন্তত তিনজন নিহত হয়েছে।
চিকিৎসকদের বরাত দিয়ে মেট্রো এক নিউজে এ তথ্য জানিয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দিতে কাঁদানে গ্যাস ছুড়েছে আইন শৃঙ্খলা বাহিনী।
সুদানের চিকিৎসকদের কেন্দ্রীয় কমিটি থেকে বলা হয়েছে, সুদানের রাজধানীতে নিরাপত্তা বাহিনীর গুলিতে তিনজন বিক্ষোভকারীর প্রাণ গেছে। অন্তত ৩৮ জন আহত হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজন গুলিবিদ্ধ আছে।
এর আগে সুদান টিভি জানিয়েছে, সুদানের নিরাপত্তা বাহিনী হালফায়া এবং সোবা সেতু বাদে খার্তুমের বেশির ভাগ প্রধান সড়ক ও সেতু বন্ধ করে দিয়েছে। এ সপ্তাহে কয়েক হাজার সুদানি জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহান কর্তৃক অভ্যুত্থানের মাধ্যমে প্রধানমন্ত্রী আবদাল্লা হামদকের মন্ত্রিসভাকে অপসারণের বিরুদ্ধে প্রতিবাদ করে।
সামরিক বাহিনী বিক্ষোভকারীদের বিরুদ্ধে নিষ্ঠুর দমন-পীড়ন শুরু করেছে আগে থেকেই। এই অভ্যুত্থানের কারণে পশ্চিমা রাষ্ট্রগুলো তাদের সহায়তা বন্ধের ঘোষণা দিয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন