English

32 C
Dhaka
শুক্রবার, মে ১০, ২০২৪
- Advertisement -

স্থল আক্রমণ সব পক্ষের জন্য ‘ভয়াবহ পরিণতি’ ডেকে আনবে: পুতিন

- Advertisements -

গাজায় ইসরায়েলের স্থল অভিযানের ফলে প্রচুর বেসামরিক মানুষ হতাহত হতে পারে বলে মন্তব্য করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন, এটা ‘একেবারেই অগ্রহণযোগ্য’।

Advertisements

ইসরায়েল ২৪ ঘণ্টার মধ্যে গাজার প্রায় ১১ লাখ বেসামরিক নাগরিককে দক্ষিণাঞ্চলে সরে যেতে বলেছে। এর প্রতিক্রিয়ায় পুতিন শুক্রবার কিরগিজস্তানের রাজধানী বিশকেকে এক সম্মেলনে এসব কথা বলেন। রুশ প্রেসিডেন্ট বলেন, আবাসিক এলাকায় ভারী অস্ত্রের ব্যবহার ‘সব পক্ষের জন্য ভয়াবহ পরিণতি’ ডেকে আনবে।

সম্মেলনে পুতিন বলেন, বেসামরিক মানুষ হতাহতের বিষয়টি কোনোভাবেই গ্রহণযোগ্য না। এটাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। এখন প্রধান কাজ রক্তপাত বন্ধ করা।

Advertisements

পুতিন বলেন, অভূতপূর্ব এই হামলার পরিপ্রেক্ষিতে ইসরায়েলের আত্মরক্ষার অধিকার রয়েছে। তিনি দ্রুত অস্ত্রবিরতি কার্যকর এবং পরিস্থিতি স্থিতিশীল করতে সম্মিলিত উদ্যোগের আহ্বান জানান। পুতিন বলেন, রাশিয়া গঠনমূলকভাবে সব পক্ষের সঙ্গে সমন্বয় করতে প্রস্তুত।

রুশ প্রেসিডেন্ট আরও বলেন, মধ্যপ্রাচ্যে সংঘাত অবসানে দুই রাষ্ট্রভিত্তিক সমাধানের পথে এগোনো উচিত। এতে পূব জেরুজালেমকে রাজধানী করে ফিলিস্তিন নিজেদের রাষ্ট্র প্রতিষ্ঠা করবে। পুতিন ফের যুক্তরাষ্ট্রের সমালোচনা করে বলেন, তাদের মধ্যপ্রাচ্য নীতির ব্যর্থতার কারণে বর্তমান দুঃখজনক পরিস্থিতি তৈরি হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন