English

36 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

স্বাধীনতা দিবসের ভিডিওতে ইমরান না থাকায় তোপের মুখে পিসিবি

- Advertisements -

গতকাল (১৪ আগস্ট) ছিল পাকিস্তানের ৭৬তম স্বাধীনতা দিবস। তাই সেই উপলক্ষে নিজেদের ক্রিকেটীয় অর্জনগুলোর মুহূর্ত একত্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

Advertisements

কিন্তু দুই মিনিট ২১ সেকেন্ডের সেই ভিডিওতে এক পলকের জন্যেও জায়গা হয়নি পাকিস্তানের সাবেক অধিনায়ক ইমরান খানের। তাই সমর্থকদের তোপের মুখে পড়েছে পিসিবি।

শুধু পাকিস্তান নয়, ক্রিকেট ইতিহাসেরই সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার ইমরান। তার নেতৃত্বেই ১৯৯২ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। এরপর পাকিস্তানের জাতীয় নায়কে পরিণত হন ইমরান। নিজের তুমুল জনপ্রিয়তা দেখে ক্রিকেট ছাড়ার পর রাজনীতিতে যোগ দেন তিনি। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত দেশটির প্রধানমন্ত্রী ছিলেন সাবেক এই ক্রিকেটার।

Advertisements

সমর্থকদের মধ্যে অনেকেই মনে করেন রাজনৈতিক প্রতিহিংসার কারণেই ইমরানের ছবি ব্যবহার করেনি পিসিবি। পাকিস্তানের নারী ধারাভাষ্যকার উরুজ মুমতাজ খান টুইটারে লেখেন, ‘পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের স্মৃতিচারণ করতে গিয়ে ১৯৯২ বিশ্বকাপ জয়ের ১১টি ছবি ব্যবহার করা হয়েছে এবং খেলাটির দেশসেরা খেলোয়াড়ের (ইমরান খান) একটি ছবি বা তার নাম উল্লেখ করা হয়নি। ইতিহাসে ইমরান খান বৈশ্বিক খেলাটির অন্যতম কিংবদন্তি হিসেবে থাকবেন। ‘

সম্প্রতি ৭০ বছর বয়সী ইমরান খানকে তোশাখানা মামলায় তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। রাজনীতিতে আসার আগে পাকিস্তানের হয়ে ৮৮ টেস্ট ও ১৭৫ ওয়ানডে খেলেন তিনি। টেস্টে তার উইকেট ৩৬২টি, রান করেছেন ৩ হাজার ৮০৭। ওয়ানডেতে ১৮২ উইকেট নেওয়ার পাশাপাশি ৩ হাজার ৭০৯ রান করেছেন এই অলরাউন্ডার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন