English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

হনুমান জয়ন্তীতে পশ্চিমবঙ্গের রাস্তায় কেন্দ্রীয় বাহিনী

- Advertisements -

হনুমান জয়ন্তী আজ। এ উৎসব ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও রাজ্যের কোথাও যেন অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে বিষয়ে সজাগ থাকতে পুলিশকে কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সেই মোতাবেক কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাশাপাশি, হাইকোর্টের নির্দেশ অনুসারে মোতায়েন করা হয়েছে তিন কোম্পানি কেন্দ্রীয় বাহিনীও।

Advertisements

হনুমান জয়ন্তী উপলক্ষে হাওড়া, চন্দননগর, ব্যারাকপুর, পুলিশ কমিশনারেট এলাকায় মোতায়েন করা হবে কেন্দ্রীয় বাহিনী। বুধবার (৫ এপ্রিল) রাতেই হুগলি জেলার চুঁচুড়া ও উত্তর ২৪ পরগনার কামারহাটি রুট মার্চ করেছে রাজ্য পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী।

Advertisements

হনুমান জয়ন্তীর মিছিল ঘিরে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, তা নিশ্চিত করতে প্রয়োজনে কেন্দ্রীয় বাহিনীর মোতায়েনের নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশ মেনে পশ্চিমবঙ্গ সরকার তিন কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়ে আবেদন জানায়। রাজ্যের দাবি মেনে বাহিনী পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

কলকাতায় আইন-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের সশস্ত্র বাহিনী মোতায়েন থাকছে রাজপথে। দায়িত্বরত পুলিশ সদস্যদের ইউনিফর্মের সঙ্গে লাগানো থাকছে বডি ক্যামেরা। সব মিছিলের ভিডিও ধারণ করা হবে পুলিশের ক্যামেরায়। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রয়োজনে ব্যারিকেড ও গার্ডেল ব্যবহার করা হবে।

নজরদারির জন্য কলকাতার বেশ কিছু জায়গায় এরই মধ্যে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। কলকাতা পুলিশের মোটরসাইকেলে বাহিনী শহরের চারপাশে টহল দিচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন