English

38 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

হানিমুন থেকে ফিরেই বিচ্ছেদ চাইলেন স্ত্রী

- Advertisements -

হানিমুনে স্ত্রীকে নিয়ে গোয়া নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন এক ভারতীয়। তবে তিনি স্ত্রীকে গোয়ায় না নিয়ে যান উত্তরপ্রদেশের অযোধ্যায়। তাই প্রতিশ্রুতি ভঙ্গের দায়ে স্বামীর কাছে থেকে বিবাহবিচ্ছেদ চাইলেন স্ত্রী।

Advertisements

ভারতীয় সংবাদমাধ্যম ফ্রি প্রেস জার্নালের বরাতে এনডিটিভি জানিয়েছে, ভারতের মধ্যপ্রদেশে ঘটনাটি ঘটেছে। মাস পাঁচেক আগে ওই দম্পতির বিয়ে হয়েছে। বিয়ের পর পরই স্ত্রীকে হানিমুনে গোয়ায় নিয়ে যাওয়ার কথা বলেছিলেন স্বামী। এই প্রতিশ্রুতি পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত হয়েছিলেন স্ত্রী। তবে স্বামী তাকে গোয়ায় না নিয়ে অযোধ্যায় যান।

দুজনে মিলে উত্তরপ্রদেশের অযোধ্যা ও বারাণসী ঘুরেও আসেন। কিন্তু সেখান থেকে ১০ দিন পর ফিরে গত ১৯ জানুয়ারি আদালতের দ্বারস্থ হন ওই স্ত্রী। তিনি মধ্যপ্রদেশের ভোপালের একটি পারিবারিক আদালতে বিবাহবিচ্ছেদ চেয়ে স্বামীর বিরুদ্ধে মামলা করেন।

ওই নারীর অভিযোগ, তার স্বামী একটি তথ্যপ্রযুক্তি সংস্থায় কাজ করেন। ভালো বেতন পান। তিনি নিজেও একটি সংস্থায় কাজ করেন এবং ভালো বেতন পান। ফলে দুজনের যা আয়, তাতে ভালোভাবে বিদেশ থেকে ঘুরে আসতে পারেন। তবে আর্থিকভাবে স্বচ্ছল হওয়া সত্ত্বেও স্বামী তাকে বিদেশে নিয়ে যেতে চাননি। বরং দেশেরই কোনো এক জায়গায় হানিমুনে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন তার স্বামী।

Advertisements

বিবাহবিচ্ছেদ চাওয়া নারীর অভিযোগ, যেহেতু বৃদ্ধ শ্বশুর-শাশুড়ি রয়েছেন, তাই তার স্বামী বিদেশে ঘুরতে যেতে চাইছিলেন না। স্বামীর সিদ্ধান্তে তিনি রাজিও হয়েছিলেন। তার অভিযোগ, ঠিক হয়েছিল দক্ষিণ ভারতের কোনো জায়গা কিংবা গোয়ায় যাওয়া হবে। কিন্তু স্বামী তাকে না জানিয়েই অযোধ্যা ও বারাণসীর জন্য বিমানের টিকিট বুক করেন।

ওই নারী তার পিটিশনে জানান, ঘুরতে যাওয়ার আগের দিন তাকে জানানো হয়, গোয়া নয়, তারা যাচ্ছেন অযোধ্যা। কারণ শাশুড়ি অযোধ্যা যেতে চেয়েছেন। রামমন্দির উদ্বোধন হওয়ার আগে তাই তাকে ঘুরিয়ে আনার জন্য গন্তব্য বদল করা হয়। অযোধ্যায় ঘুরেও আসেন তারা সবাই। ১০ দিন পর ফিরে আদালতে যান তিনি। সেখানে তিনি বিবাহবিচ্ছেদ চেয়ে মামলা করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন