English

26 C
Dhaka
শনিবার, মে ১৮, ২০২৪
- Advertisement -

হামলায় কৃষ্ণসাগরীয় রুশ বহরের কমান্ডার নিহত!

- Advertisements -
Advertisements
Advertisements

ইউক্রেনের হামলায় রাশিয়ার কৃষ্ণসাগরীয় নৌবহরের কমান্ডার অ্যাডমিরাল ভিক্টর সোকোলভ নিহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। ইউক্রেন শুক্রবার সেভাস্টুপোলে ওই হামলা চালিয়েছিল।

ইউক্রেনের স্পেশাল অপারেশন্স ফোর্স সোমবার জানায়, ‘রাশিয়ার কৃষ্ণসাগরীয় বহরের সদরদফতরে হামলার পর ৩৪ অফিসার নিহত হন। এদের মধ্যে রুশ কৃষ্ণসাগরীয় বহরের কমান্ডারও রয়েছেন।’

তিনি আরো বলেন, এছাড়া ওই হামলায় আরো শতাধিক রুশ সৈন্য আহত হয়েছে।

রাশিয়ার কৃষ্ণসারগীয় সদরদফতর সেভাস্টুপোল হলো ক্রিমিয়া উপদ্বীপের ওপর বৃহত্তম নগরীগুলোর অন্যতম। রাশিয়া এটি ২০১৪ সালে দখল করে নেয়।

ইউক্রেনের দাবিটি সিএনএন নিরপেক্ষ সূত্র থেকে যাচাই করতে পারেনি।

বিষয়টি সম্পর্কে জানার জন্য সিএনএন যোগাযোগ করেছিল রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সাথে। মস্কো জানিয়েছে, ইউক্রেনের ওই হামলায় একজন সৈন্য নিখোঁজ রয়েছে।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি বলেছেন, মার্কিন আব্রাসম ট্যাঙ্ক তার দেশে পৌঁছেছে। তিনি জানান, এসব ট্যাঙ্ক এখন সামরিক বাহিনীতে কাজে লাগানোর প্রস্তুতি নেয়া হচ্ছে।

জেলেনস্কি এক টেলিগ্রাম বিবৃতিতে বলেন, ‘প্রতিরক্ষামন্ত্রী রুসটেম উমারভের কাছ থেকে সুখবর এসেছে। আব্রামস ইতোমধ্যেই ইউক্রেনে চলে এসেছে। আমি প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য আমাদের মিত্রদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি! আমরা নতুন চুক্তির অপেক্ষা করছি, সরবরাহের ভূগোল বাড়ানোর চেষ্টা করছি।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন