English

28 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

২০ মিনিটে দুই লিটার পানি পান, এরপর নারীর মৃত্যু!

- Advertisements -

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের দুই সন্তানের এক নারী দ্রুত সময়ের মধ্যে অতিরিক্ত পানি পানের কারণে মারা গেছেন। তার পরিবারের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ইন্ডিপেন্ডেন্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, গত জুলাই মাসে রাজ্যের লেক ফ্রিম্যানে পরিবার নিয়ে ঘুরতে যান অ্যাশলে সামারস (৩৫) নামের ওই নারী। সেখানে তিনি পরিবারের লোকদের বলেন, তিনি পানিশূন্যতা, হালকা মাথা ঘোরা এবং পানি পান করেননি- এমন অনুভব করছেন। এরপর তিনি সেখানে দ্রুত সময়ের মধ্যে কয়েক বোতল পানি পান করেন।

Advertisements

ইন্ডিপেনডেন্ট জানিয়েছে, এরপর অ্যাশলে সামারস বাড়ি ফিরে যান এবং তার গ্যারেজে অচেতন হয়ে পড়েন। এ ঘটনায় তার পরিবার দ্রুত অ্যাশলেকে আইইউ হেলথ আরনেত হাসপাতালে নিয়ে যায়। কিন্তু অ্যাশলের আর জ্ঞান ফিরেনি। তিনি পানির বিষক্রিয়ায় মারা গেছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

অ্যাশলে সামারসের বড় ভাই ডেভন মিলার ডব্লিউআরটিভিকে বলেন, এটা আমাদের সবাইকে হতভম্ব করে দিয়েছে যখন সবাই পানির বিষক্রিয়া নিয়ে কথা বলছিল।

Advertisements

ডেভন মিলার বলেন, কেউ বলছিল অ্যাশলে ৪ বোতল পানি ২০ মিনিটে পান করেছে। একটি বোতলে গড়ে ১৬ আউন্স পানি ধরে। সেই হিসাবে ৪ বোতলে ৬৪ আউন্স পানি ছিল (প্রায় ২ লিটার)। যা একজন মানুষের সারাদিনে পান করার কথা।

চিকিৎসকেরা জানান, অ্যাশলে হাইপোনাট্রেমিয়ায় আক্রান্ত হয়েছিলেন যা পানি বিষক্রিয়া নামেও পরিচিত। রক্তে সোডিয়ামের পরিমাণ মাত্রাতিরিক্ত পরিমাণ কমে গেলে এই জটিলতা দেখা দেয়।

ডব্লিউআরটিভিকে চিকিৎসক অলোক হারওয়ানি বলেন, এই ঘটনা বিরল। এখন আমরা স্বল্প সময়ের মধ্যে অতিরিক্ত পানি পানের বিষয় নিয়ে উদ্বিগ্ন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন