English

31 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

৭৭ বছর পর জানতে পারলেন ঘাড়ে আটকে আছে বুলেট!

- Advertisements -
Advertisements

ডাক্তারদের এক্স-রে করার পরেই জানতে পারেন গলায় আটকে আছে একটি বুলেট। কয়েক ঘণ্টা, এক মাস বা এক বছরও নয়, ৭৭ বছর ধরে তার ঘাড়ে আটকে আছে এই বুলেট। ৯৫ বছর বয়সী প্রবীণের ঘাড়ে এত বছর ধরে বুলেট আটকে থাকতে দেখে হতবাক হয়ে যান সবাই।

Advertisements

গ্লোবাল টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, চীনের শানডং প্রদেশের বাসিন্দা তিনি।

ঝাও হি তাঁর বাড়ির বারান্দা থেকে পড়ে যান। কিন্তু তখন কোনো ব্যথা পাননি।   কিছুক্ষণ পর দ্বিতীয় বিশ্বযুদ্ধের এই প্রবীণ ব্যক্তি ঘাড়ে কিছুটা অস্বস্তি অনুভব করতে শুরু করেন। এ কারণেই তাঁর ছেলে তাঁকে পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। তিনি হাসপাতালে ২১ অক্টোবর শারীরিক পরীক্ষার জন্য ছিলেন। তখনই ডাক্তাররা তাঁর ঘাড়ে একটি গুলি আটকে থাকতে দেখেন। যদিও তাঁর ঘাড়ে গুরুতর কোনো অসুবিধা ছিল না, শুধু একটি ফ্র্যাকচার পাওয়া যায়।
৯৫ বছর বয়সী এই ব্যক্তি চিকিৎসকদের বলেছেন যে তিনি কিশোর বয়সে চীনা সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন।   দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় (১৯৩১-১৯৪৫)  দুটি যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। জাপানি আক্রমণকারীদের বিরুদ্ধে এবং কোরিয়ান যুদ্ধের সময় উত্তর কোরিয়ার পক্ষে (১৯৫০-১৯৫৩)। সেনাবাহিনীতে থাকাকালীন তিনি একাধিক আঘাত পেয়েছিলেন। কিন্তু ঘাড়ে যে গুলি লেগেছিল সেটা নিয়ে কিছুই মনে পড়েনি তাঁর।
‘যুদ্ধের সময় একজন আহত সহকর্মীকে নদীতে নিয়ে যাওয়ার সময় তিনি আহত হন। তাঁর শরীরের অন্যান্য অংশে ছুরির আঘাত রয়েছে। ’ কথাগুলো বলছিলেন ওই ব্যক্তির জামাতা ওয়াং।

ঝাও নিজেই অনুমান করেছেন, ১৯৪৪ সাল থেকে বুলেটটি তাঁর ঘাড়ে ছিল। যখন তিনি নদী পার হচ্ছিলেন তখন এই বুলেটটি লেগেছিল। বুলেটটি নাকের বাঁ পাশ দিয়ে ঢুকে ওপরের চোয়াল ছিদ্র করে চলে যায়। আর তাঁর ঘাড়ে আটকে যায়। যদিও এটি তাঁর ধারণা মাত্র।

এক্স-রে পরীক্ষা করার ডাক্তাররা জানান, বুলেটটি কিছু প্রধান রক্তনালির কাছাকাছি আছে এবং যেহেতু এটি তাঁর কোনো সমস্যা সৃষ্টি করেনি, তাই এটিকে এমনভাবেই রেখে দেওয়া ভালো। সবাই তাতে রাজি হন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন