English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

অস্টেলিয়ায় আগুনে ৫৯ টি বাড়ি ধ্বংস

- Advertisements -

অস্টেলিয়ার শহর পার্থের উত্তর-পূর্বে ওয়ারোরলুতে বুশফায়ার নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। এ আগুনে কমপক্ষে ৫৯ টি বাড়িঘর পুড়ে গেছে এবং আরো পোড়ার আশঙ্কা করা হচ্ছে। স্থানীয়দের অনেকে ঘরবাড়ি ছাড়তে বাধ্য হচ্ছেন। ঝড়ো বাতাসের কারণে আগুন আরো বিস্তৃত হচ্ছে।

Advertisements

অস্টেলিয়ার ডিএফইএস কমিশনার ড্যারেন ক্লেম আজ মঙ্গলবার বলেছেন, ৮০ কিলোমিটার দৈর্ঘ্য জুড়ে আগুন লেগেছে। এ আগুন নিয়ন্ত্রণে কাজ করার সময় অন্তত ছয় দমকলকর্মী আহত হয়েছেন। ইতমধ্যে ৮০০০ হেক্টর জমি পুড়ে গেছে বলেও জানান তিনি। ক্লেম আরো বলেন, এই এলাকার বাড়ির মালিকদের জন্য এটা ভয়ানক সংবাদ। এবং আমারা সবাই তাদের জন্য চিন্তিত”।
তবে এ আগুনে প্রাণহানির কোনো খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন তিনি।

Advertisements

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, তীব্র বাতাসের কারণে ৮০ কিলোমিটার জুড়ে আগুন ছড়িয়ে পড়ে।  এরইমধ্যে ৫৯টি বাড়ি পুড়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। জীবন বাঁচাতে লকডাউনের ভেঙে হলেও স্থানীয় বাসিন্দাদের নিরাপদে আশ্রয় নেওয়ার আহ্বান জানানো হয়েছে।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান প্রিমিয়ার মার্ক ম্যাগোবান বলেছেন, তার রাজ্যের পরিস্থিতি খুবই নাজুক ও গুরতর। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া এখন দুটি দুর্যোগ মোকাবেলা করছে, একদিকে আগুন, অন্যদিকে করোনা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন