English

28 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

খুলনা বিভাগে করোনায় আরও ১২ জনের মৃত্যু

- Advertisements -

খুলনা বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩৯৬ জনের। শুক্রবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে গতকাল বৃহস্পতিবার খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ৪২২ জনের।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, বৃহস্পতিবার বেলা ১২টা থেকে শুক্রবার বেলা ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে কুষ্টিয়ায় সর্বোচ্চ চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া ঝিনাইদহে তিনজন, যশোরে দুইজন, খুলনা, চুয়াডাঙ্গা ও মেহেরপুরে একজন করে মারা গেছে।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শুক্রবার বেলা ১২টা পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৬ হাজার ২২ জনের শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২ হাজার ৮৯০ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৩৭ জন।

Advertisements

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনাসংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২৭ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ হাজার ৫১৩ জনের। করোনায় মারা গেছে ৭৩৩ জন। এছাড়া সুস্থ হয়েছে ২২ হাজার ৪০৪ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৮৫৩ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৩৮ জন। এছাড়া সুস্থ হয়েছে ৬ হাজার ৫০৮ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৮০ জনের এবং মারা গেছেন ৮৭ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৫৩২ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৭০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ৭৩৮ জনের। করোনায় মারা গেছে ৪৩৮ জন। এছাড়া সুস্থ হয়েছে ১৯ হাজার ৩২৩ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৭২১ জনের। করেনায় মারা গেছে ২৫১ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৬ হাজার ৮২৩ জন।

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৮৭৯ জনের। মোট মারা গেছেন ৮৪ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬৪৬ জন।

Advertisements

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৬৬৯ জনের। করোনায় মারা গেছে ১০৮ জন। এছাড়া সুস্থ হয়েছে ৩ হাজার ৮৭১ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ১১৪ জনের। করোনায় মারা গেছে ৬৯৩ জন। এছাড়া সুস্থ হয়েছে ১৪ হাজার ৪৬৬ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৭২ জনের। করোনায় মারা গেছেন ১৮৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৪২ জন।

মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৪৮৩ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে১৭৫ জন। এছাড়া সুস্থ হয়েছে ৪ হাজার ২২ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন