English

32 C
Dhaka
সোমবার, মে ১৬, ২০২২
- Advertisement -

গণপরিবহনের বর্ধিত ভাড়া কমানো ও সড়ক সংস্কারের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর নিসচা খুলনা শাখার স্মারকলিপি পেশ

- Advertisements -
Advertisements
Advertisements

দেশব্যাপী করোনা মহামারীর কারনে গণপরিবহনের বর্ধিত ভাড়া কমানো, পরিবহন সেক্টরে শৃঙ্খলা আনায়ন, সর্বশেষ সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন এবং খুলনা মহানগরীর ভাঙ্গা সড়ক সংস্কারের দাবীতে অদ্য ১৮ আগষ্ট নিরাপদ সড়ক চাই, খুলনা মহানগর শাখার উদ্যোগে দুপুর ১২ টায় জেলা প্রশাসক জনাব মোঃ হেলাল হোসেন এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এক স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি প্রদানকালে নিসচা খুলনার নেতৃবৃন্দ জেলা প্রশাসককে জানান-করোনা মাহামারীর জন্য মানবিক কারনেই সরকার পরিবহন শ্রমিকদের কথা বিবেচনা করে গণপরিবহনের ভাড়া ৬০% বৃদ্ধি করে। শ্রমিকবান্ধব সরকারের মানবিক বিবেচনার সুযোগ নিয়ে পরিবহন মালিক এবং শ্রমিকরা গণপরিবহনের ভাড়া শুধু ৬০% নয়-কোনো কোনো ক্ষেত্রে দ্বিগুণ পর্যন্ত বৃদ্ধি করেছে। এছাড়াও সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত যাত্রী বহনের কথা বলা হলেও পরিবহন শ্রমিকরা আদৌ তা মানছে না। গণ পরিবহনের ভাড়া বৃদ্ধির সাথে সাথে স্থানীয় লোকাল ছোট পরিবহন মহেন্দ্র, মাইক্রো, রিক্সা, অটো, লেগুনা ইত্যাদির ভাড়াও সংশ্লিষ্টরা ইচ্ছামত বাড়িয়েছে। দেশব্যাপী এই করোনা পরিস্থিতির সময় অধিকাংশ মানুষের আয় কমেছে। অনেকেই চাকুরীহারা হয়ে আয়-উপার্জনহীন। এহেন বাস্তব পরিস্থিতিতে বর্ধিত হারে পরিবহন ভাড়া প্রদান করা সর্বসাধারণের জন্য মরার উপর খাড়ার ঘাঁ। তাছাড়া সর্বশেষ সড়ক পরিবহন আইন ২০১৮ কার্যকর না হওয়া এবং পরিবহন শ্রমিকদের যাত্রী হয়রানী ও নৈরাজ্যের কারনে উদ্বেগজনকহারে সড়ক দূর্ঘটনা বাড়ছে।
উল্লেখিত বিষয় ছাড়াও খুলনা মহানগরীর ভাঙ্গা সড়ক মেরামতের দাবীতে নিসচা খুলনা মহানগরের পক্ষ থেকে এই স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, এম এ কাশেম, মহানগর আহবায়ক এস এম ইকবাল হোসেন বিপ্লব, যুগ্ম আহবায়ক শেখ মনির আহমেদ মুন্না, জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট বাবুল হাওলাদার, মহানগর সদস্য সচিব মোঃ নজরুল ইসলাম, শেখ মোঃ নাসির উদ্দিন, আব্দুস সালাম শিমুল, এম এ মান্নান বাবলু, এ্যাডভোকেট মাসুম বিল্লাহ, শিরিনা পারভীন, মোঃ নাজমুল হোসেন, মোঃ রুহুল আমিন সোহাগ, মোঃ আফজাল দেওয়ান, এস এম এ রহিম, মোঃ সোলাইমান হোসেন, কাজী রাসেল প্রমুখ।
স্মারকলিপি প্রদান শেষে নেতৃবৃন্দ নগরীর এক অভিজাত হোটেলে পরিচিতি সভায় মিলিত হন। কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন সকলকে ঐক্যবদ্ধ থেকে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য নিরাপদ সড়ক চাই আন্দোলনকে বেগবান করার আহবান জানান। আলোচনা শেষে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের সম্মানে খুলনা মহানগর নিসচার সদস্য সচিব মোঃ নজরুল ইসলাম এর সৌজন্যে এক প্রীতি মধ্যাহ্নভোজ অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন