English

23 C
Dhaka
মঙ্গলবার, ফেব্রুয়ারি ৭, ২০২৩
- Advertisement -

ফরিদপুরে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত শিশুর সংখ্যা বাড়ছে

- Advertisements -
Advertisements

ফরিদপুরে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত শিশুর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। হাসপাতালগুলোতে বেড়েছে ভিড়। প্রতিদিন গড়ে প্রায় এক হাজারের অধিক শিশু নিউমোনিয়া, ডায়রিয়া, সর্দি-কাশি ও জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছে। চিকিৎসা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের।

Advertisements

ফরিদপুর জেনারেল হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ও ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতাল ছাড়াও বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে আক্রান্ত শিশুদের চিকিৎসা দেওয়া হচ্ছে। রোগীর চাপ বেড়ে যাওয়ায় রোগীদের সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক ও নার্সদের।

ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতালের স্বাস্থ্য সহকারী মো. টিটু মণ্ডল জানান, হঠাৎ ঠান্ডাজনিত রোগে আক্রান্ত শিশুদের সংখ্যা বেড়েছে। তাদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে। প্রতিদিন বর্হিবিভাগে ৮০০-৯০০ শিশুকে চিকিৎসা দেওয়া হচ্ছে। পাশাপাশি প্রতিদিন গড়ে ৯০ জন শিশুকে হাসপাতালে ভর্তি হচ্ছে।

ফরিদপুর জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স গোলাপী বেগম বলেন, রোববার বিকেল পর্যন্ত হাসপাতালে ১৮০ শিশু ভর্তি রয়েছে। প্রতিদিনই আক্রান্ত শিশুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। কেউ সুস্থ হয়ে বাড়ি ফিরছে, আবার নতুন কেউ ভর্তি হচ্ছে।

রাজবাড়ি থেকে আসা আসমা বেগম বলেন, আমার এক বছরের বাচ্চা কয়েকদিন ধরে ঠান্ডা-কাশি। প্রাথমিকভাবে চিকিৎসায় ভালো না হওয়ায় হাসপাতালে এনে ভর্তি করেছি।

ফরিদপুর সদর উপজেলার কানাইপুর থেকে আসা বক্কর শেখ বলেন, আমার বাচ্চার বয়স ১০ মাস। তিন দিনেও ঠান্ডা না কমায় হাসপাতালে নিয়ে আসছি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন