English

27 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩
- Advertisement -

ক্যানসার প্রতিরোধে বিস্ময়কর ননী ফল

- Advertisements -

অনেকের কাছেই ননী ফল অপরিচিত। ননী ফলের বৈজ্ঞানিক নাম হচ্ছে মরিন্ডা সিটিফোলিয়া। এটি একটি আফ্রিকান ফল। এ ফলে আছে ভিটামিন এ, সি, ই, বি, বি-২, বি-৬, বি-১২, ক্যালসিয়াম, আয়রন, ফলিক অ্যাসিডসহ প্রায় ১৫০টির-ও বেশি ঔষুধি গুণ। ননী ফলের রয়েছে কিছু অসাধারণ গুণ, যা আমরা জানিই না। ননী ফলের রসে উচ্চ রক্তচাপ কমে, শারীরিক শক্তি বাড়ে, প্রতিরোধ করে প্রদাহ ও হিস্টামিন। ননী ফল খেলে ডায়াবেটিস নিয়ন্ত্রণে আসে।

ননী ফলের উপকারিতাগুলো জেনে নিন-

স্ট্রেস কমাতে :

বিভিন্ন রিসার্চ থেকে জানা যায়, ননী ফল শরীরের অন্যান্য সমস্যা প্রতিরোধ করার সঙ্গে সঙ্গে স্ট্রেস কমাতেও অসাধারণ কাজ করে। এ ফল মানসিক স্বাস্থ্য ভালো রাখতে বেশ উপকারী।

Advertisements

হাড়ের সমস্যায় :

যাদের হাড়ে সমস্যা রয়েছে তারা নিয়মিত এ ফলের রস খেলে দারুণ উপকার পাবেন। যারা হাড়ের সমস্যায় ভুগছেন, তাদের ক্ষেত্রে এই ফল খুব উপকারী। আর্থ্রারাইটিসের সমস্যায় ভোগা রোগীদের জন্য এই ননী ফল বেশ কার্যকর। এ ছাড়াও হাঁটুর ব্যাথায় যারা ভুগছেন, ব্যাথা কমাতে এ ফলের শরবত খেতে পারেন।

ক্যানসার প্রতিরোধক :

গবেষণায় দেখা গেছে, ননী ফলে ক্যানসার ফাইটিং নিউট্রিইয়েন্ট এবং টিউমার ফাইটিং উপাদান রয়েছে, যা ক্যানসারের মত ভয়াবহ সমস্যার ক্ষেত্রেও ওষুধের মত কাজ করে।

ত্বকের বয়স ধরে রাখে :

Advertisements

ননী ফল অ্যান্টি-এজিং হিসেবে কাজ করে। এ ফল স্কিনকে ময়েশ্চারাইজড রাখে। এতে রয়েছে ভিটামিন সি ও অ্যান্টি-অক্সিডেন্ট। ত্বকের বয়স ধরে রাখতে ননী ফল বেশ কার্যকরী।

এনার্জি বাড়াতে :

শারীরিক ও মানসিক দুই ধরনের ক্লান্তি দূর করে এই ননী ফল। এতে রয়েছে প্রচুর ভিটামিনস। যা নিমিষেই শরীরের ক্লান্তি দূর করতে দুর্দান্ত কাজ করে।

স্ক্যাল্প ইরিটেশন :

ননী ফল স্ক্যাল্পের খুশকি, ফুসকুড়ি জাতীয় সমস্যা দূর করতে সাহায্য করে। কারণ এতে আছে অ্যান্টি-ফাঙ্গাল ও অ্যান্টি-ব্যাকটেরিয়াল গুণাগুণ যা স্ক্যাল্পের এই ধরনের সমস্যার ক্ষেত্রে বেশ ভালো কাজ করে। নিয়মিত এ ফল খেলে স্ক্যাল্পের যে কোনো ইরিটেশন দূর হয়ে যাবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন