English

28 C
Dhaka
রবিবার, জুন ২৩, ২০২৪
- Advertisement -

চুলা জ্বালানোর আগে দরজা-জানালা খুলে ১৫ মিনিট অপেক্ষার পরামর্শ

- Advertisements -
Advertisements

রান্না ঘরের চুলা জ্বালানোর আগে দরজা ও জানালা খুলে ১৫ মিনিট অপেক্ষা করার পরামর্শ দিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেড (তিতাস)। আজ বুধবার দুপুরের দিকে দেশের সবচেয়ে বড় গ্যাস বিতরণ সংস্থাটি তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে এ আহ্বান জানায়।

Advertisements

ফেসবুক পোস্টে বলা হয়, রান্না ঘরের চুলা জ্বালানোর আগে দরজা-জানালা খুলে ১৫ মিনিট অপেক্ষা করুন। নির্ভয়ে ও নির্বিঘ্নে রান্না করুন। এ সময়ে যে কোনো প্রয়োজনে তিতাস হট লাইন ১৬৪৯৬ নম্বরে কল করার অনুরোধ জানিয়েছে তিতাস কর্তৃপক্ষ।

এর আগে গত সোমবার রাত ১১টার দিকে রাজধানীর একাধিক স্থানে গ্যাসের গন্ধ ছড়ায়। অনেকে গ্যাসের এ গন্ধ ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেন। তখন বিভিন্ন এলাকার মসজিদ থেকে মাইকে ঘোষণা দিয়ে গ্যাসের চুলা না জ্বালানো এবং দিয়াশলাই না জ্বালানোর অনুরোধ জানানো হয়।

পরে অবশ্য তিতাসের পক্ষ থেকে এ বিষয়ে বক্তব্য তুলে ধরা হয়। এক বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে। পরে ওই দিন ভোর রাতে তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম কাজ করে এ সমস্যার সমাধান করেন। কোথাও অগ্নিকাণ্ডের খবর পাওয়া যায়নি।

গতকাল মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল থেকে গ্যাস সরবরাহ স্বাভাবিক আছে। এর মধ্যে আজ বুধবার নিজেদের ফেসবুক পেজে এমন জনসচেতনতামূলক পোস্ট দিলো তিতাস।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন