English

24 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

চুল ভালো রাখার ঘরোয়া উপায়

- Advertisements -

আধুনিক জীবনযাত্রায় এত দূষণ, স্ট্রেস আর পুষ্টির অভাবের মাঝে চুল যেন তার প্রাণ হারিয়ে ফেলছে। অনেকটা প্রাণ থেকেও নেই এমন অবস্থা। আপনার চুলও যদি এরকম প্রাণহীণ হয়ে যায়, তাহলে কয়েকটি প্রাকৃতিক উপাদান ব্যবহারের মাধ্যমেই দ্রুত চুলকে ঘন, লম্বা ও প্রাণবন্ত করতে পারবেন—

চাল ধুয়ে পানি নিশ্চয়ই ফেলে দেন। তবে এর উপকারিতা জানলে অবশ্যই আর ফেলবেন না। চাল ধোয়া পানি স্প্রে বোতলে নিয়ে চুলে স্প্রে করুন। চুলের যত্নে দারুণ কার্যকর এ পানি।

Advertisements

একটি পাত্রে ডিম ফেটিয়ে তার সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়ে চুলে লাগান। কিছুক্ষণ পর ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। চুল ঝরঝরে হয়ে যাবে।

পেঁয়াজের রসের সঙ্গে লেবুর রস অথবা নারকেলের তেল মিশিয়ে চুলের গোড়ায় ঘষুন। ১৫ মিনিট পর সালফেট নেই এমন শ্যাম্পু ব্যবহার করে ধুয়ে ফেলুন চুল।

Advertisements

চুল দ্রুত বাড়াতে চাইলে চুলের গোড়ায় নিয়মিত ক্যাস্টর অয়েল ম্যাসাজ করুণ। ১ ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন। এতে চুল দ্রুত বাড়বে।

একটি পাত্রে মেথি সারারাত ভিজিয়ে রাখুন। পরদিন তা বেটে চুলে লাগান। আপনার খাদ্য তালিকায় প্রোটিন, ফ্যাটি অ্যাসিড ও আয়রন আছে এমন খাবার রাখুন।

নিয়মিত চিরুনি ও হেয়ার ব্রাশ ব্যবহার করুন। এতে চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বাড়বে। চুল দ্রুত বাড়বে। সারারাত ভেজানো চালের পানি একটি স্প্রে বোতলে ঢেলে পুরো চুলে ব্যবহার করুন। নিয়মিত এটি ব্যবহারেই আপনি পাবেন ঘন ও লম্বা চুল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন