English

21.4 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

ত্বকের কালো দাগ দূর করবে আঙুর

- Advertisements -

দেশি ফল না হলেও বেশ সহজলভ্য ফল আঙুর। উপকারী এই ফলের রয়েছে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ, যা আপনার শরীরকে ভালো রাখতে কাজ করবে। নিয়মিত পরিমাণ মতো আঙুর খেলে অনেক উপকার পাওয়া যায়।

আঙুর খাওয়ার উপকারিতা-

রোদে পোড়া কালো দাগ দূর করে :

বিভিন্ন গবেষণায় দেখা গেছে, প্রতিদিন ৬০টি করে আঙুর খেলে রোদে পোড়া ত্বকের কালো দাগ দূর হয়ে যাবে। আঙুরে থাকা ‘পলিফেনল’ নামক যৌগটি ত্বকের পোড়া ভাব দূর করতে সাহায্য করে।

মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়ায় :

যাদের স্মৃতিশক্তিজনিত সমস্যা রয়েছে, নিয়মিত আঙুর খাওয়া তাদের জন্য দারুণ উপকারী বলে বিভিন্ন গবেষণা থেকে জানা যায়। গবেষণায় জানা যায় রেসভারেট্রল মস্তিষ্কের রক্ত প্রবাহ বাড়াতে কাজ করে, যা স্মৃতিশক্তিজনিত সমস্যা কমাতে সাহায্য করে।

অ্যান্টিঅক্সিডেন্ট ভরপুর :

প্রতি ১০০ গ্রাম আঙুরে রয়েছে ১৯১ মিলিগ্রাম পটাশিয়াম। লো সোডিয়াম ও হাই পটাশিয়াম ডায়েট মেনে চললে তা উচ্চ রক্তচাপজনিত সমস্যা নিয়ন্ত্রণে রাখতে কাজ করে। প্রচুর পটাশিয়াম গ্রহণ করলে, তা পেটের নানা ধরনের সমস্যারও সমাধান করতে পারে।

ত্বকের তারুণ্যতা বজায় রাখে :

বিভিন্ন গবেষণায় দেখা গেছে, ত্বকের সমস্যার সমাধান করতে আঙুরের কার্যকারিতা অনেক। এ ফল ত্বকের তারুণ্য বজায় রাখতে সাহায্য করে। আঙুরে রয়েছে রেসভারেট্রল। এটি খুব সাধারণ অ্যাকনের ওষুধ বেনজল পারঅক্সাইডের সঙ্গে মিলে ব্যাকটেরিয়ার বিরুদ্ধে মোকাবিলা করে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন